কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশও

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৫ এপ্রিল , ২০১৮ সময় ১২:৩৪ পূর্বাহ্ণ

নগরীর বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে একটি পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়েছে পুলিশ। বুধবার (০৪ এপ্রিল) নগরীর ফয়েজলেক এলাকায় এ পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।

চট্টগ্রাম স্টুডেন্ট অ্যান্ড পুলিশ এনগেজমেন্ট-স্টুডেন্ট লিডারশিপ ডেভলপমেন্ট ওয়ার্কশপ প্রকল্পের অধীনে পরিচ্ছন্নতা অভিযানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রাম (ইউএসটিসি), চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও চট্টগ্রাম জেলা পুলিশের সদস্যরা অংশ নিয়েছে।

বাংলাদেশ সেন্টার কমিউনিকেশন প্রোগ্রামে (বিসিসিপি) ইতিপুর্বে অনুষ্ঠিত ওয়ার্কশপে যুব সমাজ, কমিউনিটি ডেভলপমেন্টের নেতৃত্ব এবং পুলিশ ইন বাংলাদেশ সম্পর্কে ধারণা দেওয়া হয়। ওয়ার্কশপ কর্তৃক নির্ধারণকৃত টীম ‘আলোক বর্তিকা’র পক্ষ থেকে ময়লা-আবর্জনা মুক্ত একটা সুন্দর শহর গড়ে তুলতে এ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করা হয়।

নগর পুলিশের (সিএমপি) পক্ষে অভিযানে অংশ নেওয়া নগরীর আকবর শাহ থানার পরিদর্শক (তদন্ত) উৎপল বড়ুয়া জানান, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং পুলিশে মিলে একটি পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। পরিচ্ছন্নতা সম্পর্কে সচেতনতা তৈরি করতেই ফয়েস লেক, ইউএসটিসি সংলগ্ন বিভিন্ন এলাকায় এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম চালানো হয়েছে।

পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে ইউএসটিসির শিক্ষার্থীদের পক্ষে ইংরেজি বিভাগের জোবায়ের, মুশফিকা নোভা, প্রনমী বড়ুয়া, ফার্মেসী বিভাগের শুভ, মিজান, অলক, এবং প্রকৌশল বিভাগের সুমাইয়া চৌধুরী, সুজন দাশসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন।