কলেজে এক সঙ্গে পরীক্ষা ও নির্বাচন

প্রকাশ:| রবিবার, ১৬ মার্চ , ২০১৪ সময় ০৯:৫৮ অপরাহ্ণ

মিরসরাই সংবাদদাতা
চট্টগ্রামের মিরসরাইয়ে ডিগ্রী (পাস) কোর্স ১ম বর্ষের ফাইনাল পরীক্ষা চলাকালে পরীক্ষা কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে। রোববার (১৬ মার্চ) বারইয়ারহাট ডিগ্রী কলেজের অভিবাবক সদস্য নির্বাচনের জন্য ওই ভোট গ্রহণ করা হয়। অন্যদিকে কলেজে ডিগ্রী (পাস) কোর্স ১ম বর্ষের ফাইনাল পরীক্ষা নেয়া হয়েছে। একই দিন পরীক্ষা কেন্দ্রে ভোট গ্রহণের ফলে শিক্ষার্থী ও অভিবাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, রোববার (১৬মার্চ) ডিগ্রী (পাস) কোর্স ১ম বর্ষের ফাইনাল পরীক্ষা ছিল। অর্থনীতি ও প্রাণী বিদ্যা বিষয়ে দুপুর ২টায় থেকে পরীক্ষা শুরু হয়। নিজামপুর কলেজের ১৪৪ জন শিক্ষার্থী বারইয়ারহাট কলেজে ডিগ্রী (পাস) কোর্স ১ম র্বষের ফাইনাল পরীক্ষায় অংশ নিয়েছে। অথচ সকাল ৮টা থেকে ওই কলেজের অভিবাবক সদস্য প্রতিনিধি নির্বাচন শুরু হয়ে চলে বিকেল ৪ টায় পর্যন্ত।
বারইয়ারহাট কলেজে গিয়ে দেখা যায়, কলেজের পূর্ব পাশের ভবনে চলছে অভিভাবক সদস্য প্রতিনিধির ভোট গ্রহণ। অন্যদিকে কলেজের দক্ষিণ পাশের ভবনে চলছে ডিগ্রী পরীক্ষা। কলেজ মাঠে কোন নিরাপত্তা ছিল না। অথচ নিয়ম অনুযায়ী পরীক্ষা কেন্দ্রের দুই’শ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকার কথা। একাধিক পরীক্ষার্থী নাম প্রকাশ না করা শর্তে বলেন, আমরা এমন দৃশ্য কখনো দেখিনি। পরীক্ষা চলাকালীন সময়ে কিভাবে ভোট অনুষ্ঠিত হয়।
বারইয়ারহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আলমগীর এ বিষয়ে বলেন, পরীক্ষা হচ্ছে পরীক্ষা কেন্দ্রের হল রুমে, আর ভোট হচ্ছে প্রশাসনিক ভবনে। ভোটের কারণে পরীক্ষার্থীদের কোন সমস্যা হয়নি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ূন কবির খান বলেন, পরীক্ষা কেন্দ্রে ভোট গ্রহণের বিষয়টি আমার জানা নেই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন জানান, পরীক্ষা ও নির্বাচন দুইটি সঙ্গে নেয়ার বিষয়ে তিনি জানেন না।


আরোও সংবাদ