কর্মী সম্মেলনে বঙ্গবন্ধু আদিবাসী স্মৃতি পরিষদ এর কমিটি গঠিত

প্রকাশ:| শুক্রবার, ১৮ জুলাই , ২০১৪ সময় ০৮:১৯ অপরাহ্ণ

সভাপতি মংচিং মারমা ও সাধারণ সম্পাদক ক্যাচিং মং মারমা নির্বাচিত

কর্মী সম্মেলনে বঙ্গবন্ধু আদিবাসী স্মৃতি পরিষদ এর কমিটি গঠিতবঙ্গবন্ধু আদিবাসী স্মৃতি পরিষদ উত্তর পতেঙ্গা চট্টগ্রামের কর্মী সম্মেলন ১৭ জুলাই ২০১৪খ্রি. বৃহষ্পতিবার রাতে উত্তর পতেঙ্গার একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মংচিং মারমা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম। বিশেষ অতিথি ছিলেন, শ্রমিক নেতা রুহুল আমিন, সুজিত দাশ, আবুল বশর খান। আলোচনা করেন যুবলীগ নেতা মো. সাখাওয়াত হোসেন সওকত, মো. আলফাজ, শিমুল দাশ, সাইদুল ইসলাম সজীব, ক্যাচিং মং মারমা, পাইচিংনু মারমা, বাচিং মারমা, জীবন চাকমা, মংসিউ মারমা, চিংসাউ মারমা, রাহুল বড়–য়া, সাগর চাকমা, ঞোলা অং মারমা, জয় মারমা, শরীফুর রহমান, মামুন, মো. আবছার, মো. আরাফাত প্রমুখ।
সভার প্রধান অতিথি বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম বলেন, পাহাড়ী, বাঙ্গালী, মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান সবাই আল্লাহর সৃষ্টি। জাতি ধর্ম, বর্ণ, গোত্র নিবিশেষে জাতির জনক বঙ্গবন্ধুর আর্দশের কমীরা এক বন্ধনে আবদ্ধ। তিনি বলেন, আমরা সকলে মিলে মিশে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশে পরিনত করতে অঙ্গীকারবদ্ধ। তিনি বলেন, হিংসা-বিদ্বেষ পরনিন্দা পরিহার করে একে অপরের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে আমরা এগিয়ে যাব। জনাব আবদুর রহিম সকলকে সততা ও নিষ্ঠার সাথে স্ব স্ব কর্তব্য এবং সংগঠনের দায়িত্ব পালন করার আহবান জানান।
কর্মী মম্মেলনে উপস্থিত ২ শতাদিক আদিবাসীর সর্বসম্মত মতামতের ভিত্তিতে মংচিং মারমা কে সভাপতি, পাইচিংনু মারমাকে কার্যকারি সভাপতি, ক্যাচিং মং মারমা (কেচিং) কে সাধারণ সম্পাদক এবং ঞোলা অং মারমাকে সংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ঠ বঙ্গবন্ধু আদিবাসী স্মৃতি পরিষদ পতেঙ্গা গঠন করা। কমিটিতে সহ-সভাপতি বাচিং মারমা, জীবন চাকমা, মংসিউ মারমা, চিং সাউ মারমা, রাহুল বড়–য়া, সহ সাধারণ সম্পাদক সাগর চাকমা, সুমন চাকমা, মংসা মারমা, দপ্তর সম্পাদক জয় মারমা, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাচিং মারমা, সাংস্কৃতিক ও সমাজ কল্যান সম্পাদক রতন বড়–য়া, ক্রীড়া সম্পাদক ক্যাচিং মং মারমা (২) কোষাধ্যক্ষ সানি মইপুরা, শ্রম সম্পাদক আচিং খই মারমা, নির্বাহী সদস্য পাইশিমং মারমা, উশি মং মারমা, পাওশি মারমা, আনুসি মারমা, মিন্টু বড়–য়া, ক্যাচিং মং মারমা (সোহেল) পাইসানাই মারমা, উচিংলা মারমা, বসন্ত চাকমা ও শিমুল বড়–য়া রয়েছে। প্রধান অতিথি বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম নব নির্বাচিত কমিটির কর্মকর্তা ও সদস্যদের শপথ বাক্য পাঠ করান।