কর্পোরেশনের বিভিন্ন বিভাগ ও শাখা প্রধানদের সঙ্গে পর্যালোচনা বৈঠক করেছেন মেয়র

প্রকাশ:| মঙ্গলবার, ৩ জুন , ২০১৪ সময় ১০:৫৮ অপরাহ্ণ

মঙ্গলবার দুপুরে নগর ভবনে মেয়র তার কার্যালয়ে কর্পোরেশনের বিভিন্ন বিভাগ ও শাখা প্রধানদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে পরিচ্ছন্ন কার্যক্রম, নালা-নর্দমা থেকে মাটি ও আবর্জনা উত্তোলন এবং চলমান উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

সিটি কর্পোরেশনের মেয়র এম মনজুর আলম বলেছেন, নগরবাসীর রক্ত ও ঘামে অর্জিত ট্যাক্সের টাকায় কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারিদের বেতন ভাতা চলে। সুতরাং নগরবাসীর কোন দুর্ভোগ সহ্য করা হবে না।

মেয়র কর্মকর্তা কর্মচারিদের সতর্ক করে দিয়ে বলেন, কোন ধরনের অবহেলা, গাফিলতি বা অসাবধানতার কারণে নাগরিক দুর্ভোগ সৃষ্টি হলে বা নগরবাসী উপযুক্ত সেবা থেকে বঞ্চিত হলে তার দায়ভার সকলকে নিতে হবে।

সিটি মেয়র বলেন, কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারিদের নগরবাসীর কাছে জবাবদিহিতা করতে হবে। কারণ নগরবাসীi ট্যাক্সের টাকায় কর্পোরেশন সচল আছে। তাই নৈতিক দায়বদ্ধতা থেকেই নগরবাসীর সুখ সাচ্ছন্দ্য আমাদের দেখতে হবে। নগরীর আবর্জনা অপসারণ করে সুন্দর ও বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করতে আমরা নগরবাসীর কাছে প্রতিশ্রুতিবদ্ধ।

এম মনজুর আলম বলেন, রাতে সড়ক বাতি সচল, পরিস্কার-পরিচ্ছন্নতা, নালা-নর্দমায় পানি চলাচল সচল রাখা, সড়ক থেকে অলি-গলি পর্যন্ত যাতায়াত উপযোগী রাখা, কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার মান বৃদ্ধি, ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার সুযোগ সৃষ্টি করা, নগরবাসী এবং মা ও শিশুর চিকিৎসা সেবা, স্বাস্থ্য সেবা প্রতিটি নাগরিকের দোরগোড়ায় পৌঁছে দেয়া সিটি কর্পোরেশনের দায়িত্ব ও কর্তব্যের অংশ।

কর্মকর্তা-কর্মচারিদের প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে দায়বদ্ধতার সাথে নিজ নিজ কর্তব্য ও দায়িত্ব ঈমানের সাথে পালন করার নির্দেশনা দেন মেয়র।

বৈঠকে প্রধান নির্বাহী কর্মকর্তা আলী আহমেদ, প্রধান শিক্ষা কর্মকর্তা অধ্যপক মুহম্মদ শহিদুল্লাহ, প্রধান রাজস্ব কর্মকর্তা আহমেদুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এয়াকুব নবী, আনোয়ার হোসেন, মো. রফিকুল ইসলাম, প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, আইন কর্মকর্তা সরওয়ার-ই আলম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. শফিকুল মন্নান সিদ্দিকী, নির্বাহী প্রকৌশলী মনিরুল হুদা, অতিরিক্ত প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ সাইফুদ্দিন, পরিচ্ছন্ন কর্মকর্তা কানু লাল নাথ ও সহকারী প্রকৌশলী সুদীপ বসাক উপস্থিত ছিলেন।