‘কর্ণফুলির প্রকৃতি পরিবেশ বাচঁলে চট্রগ্রাম বাচঁবে’

প্রকাশ:| শনিবার, ৪ জুন , ২০১৬ সময় ০৮:৫৯ অপরাহ্ণ

ইকো
”বন্যপ্রানী প্রকৃতি পরিবেশ- বাচাঁও দেশ বাচাঁও ”এই শ্লোগানে ৫জুন বিশ^ পরিবেশ দিবস পালনে চট্রগ্রাম সি.আর.বি মোড়ে পরিবেশ বাদী সংগঠন ”ইকো ফ্রেন্ডস” এর উদ্যোগে ব্যতিক্রমী সবুজ পরিবেশ বিষয়ক সভা আয়োজন করেন । সভাতে বিভিন্ন্ বক্তারা বলেন, কর্ণফুলির প্রকৃিত পরিবেশ বাচঁলে চট্রগ্রাম বাচঁবে এবং পাহাড়,নদী-খাল ও জলাশয়-পুকুর সংস্কার করে গ্রিন সিটি ক্লিন-সিটি বি নির্মাণে ভুমিকা রাখতে সকলের প্রতি দৃঢ় আহবান করেন।
এক তথ্যে চবি’র প্রাণী উদ্ভিদ বিভাগের আধ্যাপক এম.মনজুর কিবরিয়া বলেন, দেশের জীব বৈচিত্র সর্ংক্ষন ও রক্ষা এখন সাংবিধানিক দায়িত্ব হয়ে দাড়িয়েছে । চসিকের দুই কাউন্সিলর হাসান মুরাদ বিল্পব ও আন্জুমান আরা আনজু বলেন,বর্তমান মেয়রের যে ডাক গ্রিন সিটি-ক্লিন সিটি বাস্তবায়নে এগিয়ে নিতে সকল নগরবাসীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ॥ আরেক সংগঠক বলেন,আমরা নিজেদের পরিবেশ নষ্ট করে দেশ কে ১০০শত বছর পিছিয়ে দিচ্ছে॥ এ থেকে পরিত্রান পেতে সর্বত্রই খোলা জায়গায় বৃক্ষ লাগাতে অনুরোধ জানান্ । বাংলাদেশ ব্যাংকের যুগ্ন পরিচালক ইকরাম হোসেন বলেন,এই পৃথিবীকে শিশুদের জন্য বাসযোগ্য করতে না পারলে পরিবেশ বাচাঁও আন্দোলন করে ক্ষতি ছাড়া লাভ নাই।
সংগঠনের সভাপতি অধ্যক্ষ উত্তম আচার্য্যওে সভাপতিত্বে ও সেক্রটারী নোমান উল্লাহ বাহারের পরিচালনায় ৪জুন শনিবার সিআরবি মোড়ে সভাতে আরো বক্তব্য রাখেন-অধ্যাপক ইদ্রিস আলী,লিটল জুয়েলস স্কুলের প্রতিষ্টাতা অধ্যাপিকা দিলরুবা বেগম,ব্যারিষ্টার ফয়সার চৌধুরী,আনসার ভিডিপি জেলার ডেপুটি কমান্ডর এ.এস.এম আজিম উদ্দিন,নারী উন্নয়ন ও মানবাধিকার কর্মী মিসেস মুর্তজা বেগম,সাইফুল্লাহ বাবু,মোরশেদুল আলম বাদল,ইমরান হোসেন ,চাদেঁর হাটের ইফতেকার জাবেদ,এশিয়ান উমেন ভার্সিটির শেখ ইমরান হোসেন প্রাবন্ধিক এস.এম.ওসমান,ব্যবসায়ী মাহবুবুর রহমান,শিক্ষার্থী অনিন্ত দেব, আমরা চাঁটগাবাসীর সাধারণ সম্পাদক এ.বি.এম ইমরান, প্রতিধ্বনি ফাউণ্ডেশনের চেয়ারম্যান মোর্শেদুর রহমান নয়ন, ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলোজীর শিক্ষক রাহাত আলী, নারী উন্নয়ন কর্মী মর্তুজা বেগম, চাঁদের হাট, চট্টগ্রামের সমন্বয়ক ইফতেখার উদ্দিন জাবেদ, কাইটস ফাউন্ডেশনের সভাপতি ফাহিম ফয়সাল আবিদ, প্রাবন্ধিক এস এম ওসমান, জুবাইর মো. আবির, মো. মহিউদ্দিন মুন্না, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি, চট্টগ্রাম মহানগরীর আহবায়ক সোমিয়া সালাম প্রমুখ ।
পরে সম্মিলিত সংগঠকরা সবুজ বেলুন উড়িয়ে পরিবেশ দিবসের ডাক কে স্বাগত জানান।


আরোও সংবাদ