করেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পরিষদের রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন

mirza imtiaz প্রকাশ:| বুধবার, ৫ সেপ্টেম্বর , ২০১৮ সময় ১২:০৮ পূর্বাহ্ণ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী করেরহাট কেএম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পরিষদের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করেন করেরহাট কেএম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন। এসময় অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।
করেরহাট কেএম উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদের আহবায়ক, সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীরের সভাপতিত্বে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরুর পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভা পরিচালনা করেন শিক্ষার্থী পরিষদের সচিব আনোয়ারুল আজিম মিল্টন। সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীর আলোচনায় বলেন, একটি পূর্ণাঙ্গ কমিটি করার পূর্ব শর্ত হচ্ছে সংগঠনের ভোটার লিস্ট তৈরী করা। পরিষদের নিয়ম অনুযায়ী যারা রেজিস্ট্রেশন করবেন তারাই ভোটার হবেন এ সংগঠনের। এই ভোটাররাই ভবিষ্যত নেতৃত্ব সৃষ্টি করবেন। প্রাক্তন শিক্ষার্থী পরিষদের ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কেও সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীর আলোচনা বরেন। তিনি সকলের সহযোগীতাও কামনা করেন।
চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, করেরহাট উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয় ১৯৪৬ সালে। ঐতিহ্যবাহী এই বিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থী সংখ্যা এখন প্রায় দেড়হাজারেরও বেশি। এই প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে প্রাক্তন শিক্ষার্থী পরিষদকে আরো ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের সাহায্য করতে প্রাক্তন শিক্ষার্থী পরিষদ ব্যাপক ভূমিকা পালন করতে পারবে।
অনুষ্ঠানের শেষে স্থানীয় ১৮টি স্বেচ্ছাসেবী সংগঠনকে নিয়ে চেয়ারম্যান নয়ন একটি মাদক বিরোধী সমাবেশের আয়োজন করেন। চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নের পরিচালনায় বক্তারা করেরহাটকে মাদকমুক্ত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।