করাচি ইলেকট্রিক ক্লাবকে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী

প্রকাশ:| শনিবার, ২৪ অক্টোবর , ২০১৫ সময় ০৭:৫৪ অপরাহ্ণ

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম রাউন্ডের নবম খেলায় স্বাগতিক চট্টগ্রাম আবাহনী লিমিটেড পাকিস্তানের করাচি ইলেকট্রিক ক্লাবকে ৪-২ গোলে হারিয়েছে।
চট্টগ্রাম আবাহনী
লাল কার্ড, হলুদ কার্ড, প্যানাল্টির ছড়াছড়ি আর দর্শকদের উচ্ছ্বাস আর বাদকদলের বাদ্যে উত্তেজনাপূর্ণ হয়ে উঠেছিল ম্যাচটি। ম্যাচের ৬৬ মিনিটে লাল কার্ড দেখানো হয় আবাহনীর ফুটবলার ইসাকে। তখন দলটি এগিয়ে ছিল ৩-২ গোলে।

এরপর ৮১ মিনিটে আবাহনীর কোচ শফিকুল ইসলাম মানিক এমিলির পরিবর্তে বিপ্লবকে, ৮৩ মিনিটে মিথুনের পরিবর্তে শরিফুলকে নামিয়ে ১০ জনের দলটিকে টিকিয়ে রাখেন বিপর্যয়ের হাত থেকে। ৮৩ মিনিটেই ম্যাচে জাহিদের তৃতীয় এবং দলের চতুর্থ গোলটি করেন প্যানাল্টি থেকে। এর আগে জাহিদ ১০ মিনিট ও ৩৪ মিনিটে জাহিদ আরও দুটি গোল করেছিলেন।

চট্টগ্রাম আবাহনীর পক্ষে ১৩ মিনিটে এলিটা একটি গোল করে উত্তেজনা ছড়ায় মাঠে। তবে ২৬ মিনিটে হায়াতের পাসে করাচি ইলেকট্রিকের রাসেল হেড করে ১ গোল শোধ করে। ৪৩ মিনিটে প্যানাল্টি কাজে লাগিয়ে আবারও ব্যবধান কমায় করাচি। ৩৯ মিনিটে করাচির গোলরক্ষক গোলাম নবীর পরিবর্তে কোচ মাঠে নামান জাহাঙ্গীরকে। তিনি দলকে বেশ কয়েকবার গোলের হাত থেকে রক্ষা করেন।

এ ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন আবাহনীর এলিটা। তার হাতে পুরস্কার তুলে দেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সহসভাপতি মাহবুবুল আলম।

সন্ধ্যা সাড়ে সাতটা থেকে শক্তিশালী কলকাতা কিংফিশার ইস্টবেঙ্গলের মুখোমুখি হচ্ছে ঢাকা আবাহনী লিমিটেড। হাইভোল্টেজ ম্যাচটি উপভোগ করার জন্য বিপুলসংখ্যক দর্শক এমএ আজিজ স্টেডিয়ামে ঢুকছেন।

আন্তর্জাতিক এ টুর্নামেন্টে রোববার বিকাল সাড়ে চারটায় আফগানিস্তানের ডি স্পিঙ্গার বাজান ও শ্রীলংকার সলিড এফসি এবং সাড়ে সাতটায় কলকাতা মোহামেডান ও ঢাকা মোহামেডানের ম্যাচ দিয়ে শেষ হবে প্রথম রাউন্ডের খেলা। প্রথম রাউন্ডে প্যাভেলিয়নে টিকেটের মূল্য ১০০ টাকা, গ্যালারি ৫০ টাকা।

প্রতি ম্যাচের জয়ী দল এক হাজার ডলার এবং ম্যাচ সেরা ৫০০ ডলার পাবেন। দলগুলো অংশগ্রহণ ফি পাবে পাঁচ হাজার ডলার। চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি ২৫ হাজার ডলার ও রানার্স আপের ১০ হাজার ডলার।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহায়তায় চট্টগ্রাম আবাহনী আয়োজিত এ টুর্নামেন্টে টাইটেল স্পন্সর হয়েছে সাইফ পাওয়ারটেক। প্রতিটি খেলা সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন।