কভার্ডভ্যানসহ বিপুল পরিমাণ কাঠ আটক

প্রকাশ:| রবিবার, ১৯ মার্চ , ২০১৭ সময় ০৯:৩৭ অপরাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদার হাট মাদামবিবির হাট এলাকায় চট্টগ্রাম উত্তর বন বিভাগের ফৌজদার হাট চেক স্টেশনের ১৫ লাখ টাকার অবৈধ সেগুন কাঠ বোঝাই একটি কাভার্ট ভ্যান আটক করা হয়েছে। রোববার বিকেলে প্রধান বন সংরক্ষক শফিউল আলম চৌধূরী এবং চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা আ ন ম আবদুল ওয়াদুদের নির্দেশে অভিযান পরিচালনা করে এই বিপুল পরিমাণ কাঠ আটক করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ফৌজদার হাট চেক স্টেশন কর্মকর্তা ফরেস্টার আরিফুল ইসলাম।
স্টেশন কর্মকর্তা ফরেস্টার মোঃ আরিফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে একটি কভার্ডভ্যানে (ঢাকা মেট্টো ট -১১-৭৮৭৯) করে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে পাচার করার সময় মাদামবিবির হাটস্থ ফরেস্ট চেক স্টেশনে কাঠ বোঝাই একটি কাভার্টভ্যান আটক করা হয়। পরে কাভার্টভ্যান তল্লাসী করে প্রায় ৫শ’ ঘনফুট অবৈধ সেগুন কাঠ জব্দ করা হয়। আটককৃত কাঠের আনুমানিক মুল্য প্রায় ১৫ লাখ টাকা। আটক কাঠ ও কাভার্টভ্যান ফৌজদার হাট স্টেশনে জব্দ করা হয়েছে। এ ব্যাপারে বিভাগীয় বন মামলা দায়ের করা হয়েছে।
চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা আ ন ম আবদুল ওয়াদুদ জানান, অবৈধ কাঠ পাচার বন্ধে চট্টগ্রাম নগরী ও জেলার বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে গত এক সপ্তাহে প্রায় অর্ধকোটি টাকা মুল্যের কাঠ আটক করা হয়। চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলে বিভাগীয় বন কর্মকর্তা জানান।