কবি মহাদেব সাহার ৭০ তম জন্মদিন পালন

প্রকাশ:| বুধবার, ৫ আগস্ট , ২০১৫ সময় ১০:০০ অপরাহ্ণ

সুবিধাবাদী বলয়ে গহীন কোমল হৃদয় মথিত কবি মহাদেব সাহা আপন কাব্যভুবনের এক নিরিবিলি বাসিন্দা। নানা রকম সুবিধা নিতে গিয়ে কবিত্ব বিকিয়ে দেবার ভরা মৌসুমেও তিনি নিরন্তর এক কবি। ৫ আগস্ট এই কবি পা রাখলেন ৭০তম বছরে।
কবি মহাদেব সাহার ৭০ তম জন্মদিন পালন
জানা গেছে, কবি মহাদেব সাহার ৭০ তম জন্মদিন পালন উপলক্ষে ৫ আগস্ট বুধবার বিকাল ৪টায় ময়মনসিংহ আনন্দ মোহন বাংলা বিভাগের নজরুল-জীবনানন্দ জন্মশতবর্ষ মঞ্চে এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আনন্দ মোহন কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক আফজাল রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক উপস্থিত ছিলেন কবি শামসুল ফয়েজ, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড.আব্দুল করিম মিঞা, অধ্যাপক আল মাকসুদ, কবি শামীম সিদ্দিকী এবং প্রাবন্ধিক অনুপসাদি।

উল্লেখ্য, বাংলাদেশের স্বাধীনতা পরবর্তীকালের একজন অন্যতম প্রধান কবি মহাদেব সাহা। তার কাব্য প্রতিভার জন্য অসংখ্য পুরস্কার লাভ করেছেন তিনি। ১৯৮৩ সালে কবিতায় বাংলা একাডেমী পুরস্কার এবং ২০০১ সালে একুশে পদক লাভ করেন। তার কবিতাগ্রন্থগুলোর মধ্যে এই গৃহ এই সন্ন্যাস, সোনালী ডানার মেঘ, চাই বিষ অমরতা,পৃথিবী তোমাকে আমি ভালোবাসি, দুঃখ কোন শেষ কথা নয়, মহাদেব সাহার কাব্যসমগ্র উল্লেখযোগ্য।


আরোও সংবাদ