কবি নুরুল হুদা সড়কের বাঁধ সংস্কারের দাবী

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১০ জুলাই , ২০১৮ সময় ১০:২৪ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি, কক্সবাজার সদর উপজেলা ইসলামাবাদ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন কবি নুরুল হুদা সড়কের অবস্থা খুবই বিপদজনক। গুরুত্বপূর্ণ সড়কটি প্রতিদিন হাজার হাজার মানুষের একমাত্র যাতায়াতের মাধ্যম হলেও সড়কটির একাংশ ভেঙ্গে খালে বিলিন হয়ে গেলে বালু দিয়ে সংস্কার করা হয়। তবে প্রয়োজনীয় সংস্কারের অভাবে সড়কটি জনসাধারনের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বর্তমানে সড়কটির অবস্থা এতটাই খারাপ যে স্থানীয়রা সাইকেল, রিক্সা, টমটম, সিএনজি ও ভ্যান নিয়ে ঝুঁকির মধ্যে দিয়ে পারাপার করতে বাধ্য হচ্ছে। ঝুকিপূর্ন এ সড়কটি দিয়ে পার হতে গিয়ে র্দূঘটনার শিকার হতে হচ্ছে প্রতিনিয়ত।
সরজমিনের দেখা গেছে, উজান থেকে নেমে আসা ঢলের পানিতে সড়কটির একাংশ ভেঙ্গে খালে বিলিন হয়ে গেছে। স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে এলাকাবাসীর সহযোগীতায় ভাঙ্গা স্থানটি কিছুটা সংস্কার করা হলেও পরিপূর্ণ সংস্কারের মুখ দেখেনি। যার কারনে পার্শ্ববর্তী আরেকটি ভাঙ্গনে দেখা দিয়েছে সড়কে।
স্থানীয় গ্রামবাসি জানায়, পোকখালী, ইসলামাবাদ, ইসলামপুরের হাজার হাজার জনসাধারনের যাতায়াতের জন্য এ সড়কটি অত্যান্ত গুরত্বপূর্ণ। কিন্তু গুরত্বপূর্ণ এ সড়কটির বেহাল অবস্থা থাকায় জীবনের ঝুঁকি নিয়ে বাধ্য হয়ে সড়কটি পারাপার হতে হচ্ছে। অনেক সময় পার হতে গিয়ে অনেক যাত্রীকে গাড়ি থেকে নেমে যেতে হয়, যেখানে অনেক রোগীও রয়েছে।
এলাকাবাসীর অভিযোগ দীর্ঘদিন ধরে অবহেলীত এ জনপদের গুরত্বপূর্ন এ সড়কটি বেহাল ও ঝুঁকিপূর্ন অবস্থায় থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজর নেই। যার ফলে উল্লেখিত ইউনিয়নের হাজার হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। দ্রুত ঝুঁকিপূর্ন স্থানটি সংস্কার করতে কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছে সচেতন মহল।