কবিতায় ভালোবাসা র কবিদের কবি পরচিতি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ৯ ডিসেম্বর , ২০১৭ সময় ০৯:৪০ অপরাহ্ণ


কবি পরিচিতিঃ নূরুন্ নাহার
জন্ম: ১৯৭৮ সালের ১৬ জানুয়ারি গাজীপুর জেলার সদর থানার অন্তর্গত বিলাসপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। পৈতৃক বাড়ি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানার অন্তর্গত সুখেরটেক গ্রামে।পিতার নাম মোঃ বজলুর রহমান, মাতার নাম হাজেরা বেগম। বর্তমানে গাজীপুর জেলায় একটি সরকারি প্রাথমিক
বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত। নিতান্তই শখের বশে লেখালেখিতে আসা। বিষাদের কালো মেঘ, নিশিপদ্ম, হৃদয়ে বাংলাদেশ এবং ছন্দের ঝিলমিল ২০১৭ সালে প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থ। কবি সবুজ আহমেদ কক্স সম্পাদিত কবিতায় ভালোবাসা তে মুগ্ধকর কিছু কবিতা পাবেন পাঠকগন । পড়ার আমন্ত্রন রইল ।
কবি পরিচিতি : মিশুক খাঁন
—————————-
রাজনীতিবিদ,সমাজসেবক ও মুক্তিযোদ্ধা এম.বশির উল্লাহ খাঁন ও সমাজসেবিকা ও শিক্ষানুরাগী হাসিনা জাহান খাঁন এর দ্বিতীয় পুত্র হিসেবে
৮৭সালের ২৪ই ফেব্রুয়ারিতে জন্ম। সময়টা ফাগুন বলেই হয়তো লেখায় প্রেম আর বিরহটাই বেশি এগিয়ে আসে। বাংলা সাহিত্যর প্রতি ঝোকটা বেশ ছোটবেলা থেকে। স্থানীয় পত্রিকার সাহিত্য বিভাগে লেখা হত মাঝে মাঝে। ছাপা হোক না হোক লিখে চলি অবিরাম।কবিতা গুলো তারই বহিঃপ্রকাশ। পেশায় ব্যবসা হলেও মগজে মননে বাংলা সাহিত্য। সকল বাংলা সাহিত্য পিপাসুকে অভিবাদন।।
কবি পরিচিতি : মেহেদী হাসান তামিম
বর্তমানে জাতীয় রাজস্ব বোর্ডের, কর অঞ্চল-৯ এ উপকর কমিশনার হিসেবে কর্মরত। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.এস.সি ( অনার্স ) ও এম.এস.এস ডিগ্রী অর্জন করেন। তরুণ কথাসাহিত্যিক ও কবি মেহেদী হাসান তামিমের প্রকাশিত এবং প্রকাশিতব্য একক গ্রন্থসমূহ :
ছোটগল্প সংকলন –
চলুন, অন্তত একবার মরি, কবিতার সংকলন , তোমার ছোঁয়া জলের তাপে পুড়ে যাচ্ছে পৃথিবী । ২টি উপন্যাস – দুর্বিপাকের ঘূর্ণি, নিরুপায় পুরুষ ।
শিশু কিশোর কাব্য – ধেংগী ।
যৌথ গল্প সংকলন -কলাপাতার গাছ ও অন্যান্য গল্প, পোষ্টবক্স
কলকাতা থেকে প্রকাশিত একক কাব্যগ্রন্থ- শঙ্কাপ্রেম, অকপট
কবি পরিচিতি : নওশের আলম সুমন
পিতাঃ মোঃ কবির হোসেন,মাতাঃ শামছুন নাহার বেগম, গ্রামঃ বাহাদুর পুর,পোঃ পশ্চিম আলাইয়ারপুর ,থানাঃ বেগমগঞ্জ,জিলাঃ নোয়াখালী,বাংলাদেশ।
জন্মতারিখঃ ০১/০১/১৯৯২ ইং। আমরা ৫ ভাইয়ের মধ্যে আমি ৩য়। জীবিকার তাগিদে ২০১৫ সালের ১৪ই নভেম্বার সংযুক্ত আরব আমিরাত (uae) তে পাড়ি জমান। বিদেশের মাটিতে থাকলেও বাংলার প্রতি, বাংলা মায়ের প্রতি টান ভালবাসা সবসময় অনুভব করেন। কবিতা লিখতে ও পড়তে বেশ ভালোবাসেন। কাজের ফাঁকে ফাঁকে চলে লিখা লেখির কাজ। যেনো একটি লাইন, একটি কবিতা পাঠকের মন ভরলেই সার্থকতা খুঁজেন । বর্তমানে বেশ লিখছেন। প্রবাসী কবি সাথে যোগাযোগ –
মোবাইলঃ(+8801826682662-বাংলাদেশ) (+971562819124-UAE)
কবি পরিচিতি – এস,এম,কুতুবউদ্দিন বখতেয়ার
পিতা:মুহাম্মদ শামসুল হক, মাতা: খালেছুর নুর, গ্রাম: বগাবিলী রাজানগর, উপজেলা: রাঙ্গুনিয়া ,জেলা: চট্টগ্রাম , পেশা: শিক্ষকতা,শখ: সাহিত্য চর্চা। কবি র সাথে যোগাযোগ – 01715 638633
কবি পরিচিতি: মাহমুদ পিয়াস
ডানপিঠে এই ছেলের জন্ম, ১৯৯৯ সালের ২৮ অগাস্ট, নানুবাড়িতে। জামালপুর জেলার মেলান্দহ থানার মাহমুদপুর ইউনিয়নের ইমামপুর গ্রামের মুন্সীবাড়ি তার পৈতৃক নিবাস।
পিতা: মো. হামিদুল হক, মাতা: মোছা. বিলকিস বেগম।
ভাই-বোন না থাকার জন্য সমস্ত আদরটুকু ছিল তার। ছেলেবেলায় হাতেখড়ি মা’র হাতে। তারপর প্রিয় বন্ধু, বাবা।
স্কুল জীবন, গোল্ডেন ফিউচার কিন্ডার গার্টেন ও নতুন কুঁড়ি বিদ্যাপীঠে। তারপর জামালপুরের শ্রেষ্ঠবিদ্যাপীঠ, জামালপুর জিলা স্কুলে পড়ার সুযোগ পান তিনি। বর্তমানে ঢাকার সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে দ্বাদশ শ্রেণীতে অধ্যয়িত রয়েছেন।
প্রিয় স্থান: গ্রামের বাড়ির পরিবার। প্রিয় কাজ: গল্পের বই পড়া। প্রিয় মানুষ: বাবা। মোবাইল: ০১৬২৪৫২৯৩৭২, ০১৭৭৪৯১৩৮২৪
কবি পরিচিতি : সাইফুল ইসলাম
কবি র পিতাঃ শফিকুল ইসলাম মাতাঃ আছিতন বেগম। গ্রামঃ চরমধুয়া। এখনো ছাত্র,শিখছেন এবং লিখছেন । মোবাইলঃ 01737389297
কবি পরিচিতিঃ বকুল মাস্টার
১৯৭১সালে ৩রা এপ্রিল নেত্রকোনা জেলাধীন কলমাকান্দা উজেলার তেরতোপা গ্রামে জন্মগ্রহণ করেন। পিতার নামঃমো ইমান আলী। মাতার নামঃ আজিজুন্নেছা। শিক্ষা জীবনঃ ১৯৮৭সালে নজরুল একাডেমী.দরিরামপুর থেকে এস এস সি কলমাকান্দা ডিগ্রী কলেজ থেকে এইচ এস সি।পি টি আই নেত্রকোনা থেকে সি ইন এড কোর্স সম্পন্ন করেন। ১৯৯৫ সালে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। এবং কর্মরত আছেন। তাঁর প্রকাশিত যৌথ কাব্য গ্রন্থ (১)অন্বেষণ
(২)মানচিত্র এবং সবুজ আহমেদ কক্স সম্পাদিত কবিতায় ভালোবাসা ,রক্তাক্ত রোহিঙ্গা সহ আরো বেশ কিছু যৌথকাব্য ।
কবি পরচিতিঃ নিশাত তাসনিম
(১৯৯৫,৩ সেপ্টেম্বর)জন্ম কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার রামখানা ইউনিয়নের আস্করনগর গ্রামে। বাংলা নিয়ে পড়াশুনা করছেন নাগেশ্বরী কলেজে। লেখালেখির শুরুটা সেই ছোট থেকেই। কবিতার প্রতি সবসময়ই এক আলাদা আকর্ষণ কাজ করত। প্রথম কবিতা লেখেন ক্লাস ফাইভে থাকতে। তারপর কয়েক বছরের ব্যবধানে আবার লেখা শুরু করেন। সেই থেকেই শুরু। দুই বছরের বৈবাহিক জীবনেও থেমে নেই কবিতা চর্চা। ব্লগ, অনলাইন মাধ্যমে লেখালেখি থেকেই গত বছর বইমেলায় “গল্প লেখা প্রতিযোগীতা” ফেসবুক গ্রুপ থেকে “নিসর্গ কাব্য সংকলন” নামে একটি কাব্য সংকলনে একটি লেখা স্থান পেয়েছে। বইটি প্রকাশ করেছে বিদ্যানন্দ প্রকাশনী। ইচ্ছা আছে নিজের একক মৌলিক গ্রন্থ বের করার। এবং এই লেখালেখির মাঝেই সবসময় থাকার। তাছাড়া কবিতার পাশাপাশি ইদানিং গল্পও লিখছেন। লেখালেখির আশ্চর্য ভুবনে তিনি চান সৃজনশীল লেখার অনুপ্রবেশ ঘটাতে।
কবি পরিচিত : মমতাজ হারুন
:::::::::::::::
স্বামী – মোহাম্মদ হারুন -অর – রশিদ
পিতা – মোহাম্মদ মজিবর রহমান
মাতা – জুহুরা খাতুন
গ্রাম – নাগের পাড়া , উপজেলা – মেলান্দহ , জেলা – জামালপুর ।
কবি পরিচিতি : শাহ আলম
লিখতে ভালোবাসেন, পড়তে ভালোবাসেন। সৃজনশীলতায় মন বারংবার ডাকে অজান্তে। গ্রাম+পো:গোপদিঘী ,উপজেলা:মিঠামইন,জেলা:কিশোরগঞ্জ। কবি সাথে কবি র সাথে যোগাযোগ 01950167641
কবি পরিচিত : এম এ রসুল সন্দ্বীপী
——————————–
মাতৃ ও প্রেমের কবি,এম এ রসুল সন্দ্বীপী
পিতা: মোহাম্মদ ইউছুপ,মাতা: নূর নাহার বেগম
প্রযত্নে: লতিফের গো বাড়ী,গ্রাম: সারিকাইত,২ নং ওয়ার্ড
পোষ্ট: শিবের হাট,থানা: সন্দ্বীপ,জেলা: চট্টগ্রাম
এই বইটি কবির নবমতম যৌথ কাব্যগ্রন্থ । আরো বেশ কিছু যৌথকাব্য আসছে ।
কবি পরিচিতি : আছমা আক্তার সঞ্চিতা
পিতাঃ আঃ জব্বার তালুকদার, মাতাঃ সিরাজুন্নেছা উপজেলাঃ আটপাড়া,জেলাঃ নেত্রকোণা।
জন্মঃ ২৫ শে এপ্রিল, শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক পাশ ,পেশাঃ চাকুরী । ছোট বেলা হতেই সাহিত্যের প্রতি অনুরাগী।কবিতা পড়া,গল্প পড়া,প্রিয়ভাজনদের সাথে আড্ডা দেওয়া অবসরের বিনোদন।লেখালেখির অভ্যাস স্কুল জীবন থেকেই।লেখালেখিটা তার অস্তিত্বের সাথে মিশে আছে। এ পর্যন্ত লিখা কবিতা দেড় শ পেরিয়ে গেছে,পাশাপাশি অনেক গানের কথা ও লিখেছেন, ছোটগল্প ও আছে কিছু।পরিবেশ প্রতিকূলতার কারণে কোন বইন প্রকাশ বা পত্রপত্রিকায় লেখা প্রকাশ করতে পারেন নি।তবে এবার কবি বই প্রকাশের মনস্থির করেছেন। কবি সকলের কাছে আর্শিবাদ চেয়েছেন।
কবি পরিচিতি : এ এম আসিফ রহিম
কবি ১৯৬৭ সালে তদানীন্তন ঢাকায় জন্মগ্রহন করেন।তিনি ১৯৮৩ সালে বনানী বিদ্যানিকেতন ঢাকা হইতে এস এসসি পাশ করেন পরবর্তীতে নটরডেম কলেজ থেকে এইচ এস সি পাশ করেন ১৯৮৫ সালে। এরপর কবি ১৯৯৩ সালে ঢাকা মেডিকেল কলেজ হইতে এমবিবিএস পাশ এবং ১৯৯৫ সালে ১৫শ বিসিএস পরীক্ষায় উত্তীর্ন হইয়া বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে তৃনমল পর্যায় থেকে সর্বোচ্চ স্বাস্থ্য প্রতিষ্ঠানে কাজ করিয়া আসিতেছেন জনগনের চিকিতসা সেবায়। তিনি ২০০৮ ইং এ ঢাকার জাতীয় হৃদরোগ ইনষ্টিউট হইতে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে চিকিতসার শাস্ত্রে সর্বোচ্চ ডিগ্রী এম এস ( মাস্টার অফ সার্জারী) লাভ করেন সিভিটিএস ( কার্ডিওভাস্কুলার এন্ড থোরাসিক সার্জারী)বিষয়ে।২০১৬ সালে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয় কতৃর্ক পদোন্নতি লাভ করিয়া সহকারী অধ্যাপক কার্ডিয়াক সার্জারী হিসাবে চট্টগ্রাম মেডিকেল কলেজ এ যোগদান করেন এবং অদ্যাবধি কর্মরত আছেন। চিকিতসা পেশার পাশাপাশি তিনি কাব্যচর্চায় মনোনিবেশ করেন। প্রায় চারশতাধিক কবিতা এবং বেশ কিছু গল্প লিখেন।তার রচিত গল্প ফেসবুকে ” গল্প কবিতা ও সাহিত্য আসর এবং সাহিত্য দর্পন কতৃক সেরা বিবেচিত হয়। য়ার অনেক কবিতা প্রবাসী সাহিত্য সভা, ভালবাসার গান গল্প ও কবিতা, অনির্বান সাহিত্য সংসদ,সৃজনী কতৃক সেরা কবিতার কবি মনোনীত হয়। সাহিত্যে অসামান্য অবদানের জন্য তিনি আগষ্ট ২০১৭ তে ফেসবুক কবিমন পাঠশালা কতৃক সম্মাননা সনদ লাভ করেন। তাহার পিতার নাম মরহুম এ এম মো ফজলুর রহিম এবং মাতার নাম মরহুম মিসেস দিলরুবা রহিম। ব্যাক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং একটি পুত্র সন্তানের জনক। মানবতাবাদী জনদরদী হিসাবে উনার কবিতা পাঠকের অন্তরের মুগ্ধতাকে ছেয়ে যায়। এ পর্যন্ত উনি চারশতাধিক এর উপর কবিতা লিখেছেন ফেসবুক এর বিভিন্ন পেজ এ। মহান আল্লাহর কাছে উনার দীর্ঘজীবন ও সুস্থ্যতা কামনা করছি । মোবাইল নাম্বার ০১৮১২১০৮৬৮৯
কবি পরিচিতি :মানছুরা খাতুন
কবি র পিতা :নজরুল ইসলাম।১৯৯৩ইং সালের ১লা ডিসেম্বর ময়মনসিংহের গফরগাঁও উপজেলাধীন বাঁশিয়া গ্রামে।বর্তমানে ভাংনাহাটি রহমানিয়া কামিল মাদ্রাসায় কামিল শ্রেণিতে অধ্যয়নরত।প্রথম প্রকাশিত যৌথকাব্য কবি সবুজ আহমেদ কক্স সম্পাদিত -কবিতার কবি।এছাড়াও ভালবাসার ভিন্ন ভিন্ন রং যৌথকাব্য প্রকাশাধীন রয়েছে।
কবি পরিচিতি : সাদিয়া অাফরোজ মরিয়ম
১৭ অক্টোবর ২০০১ইং লাকসাম থানার অন্তর্গত মিশ্রী গ্রামে জন্মগ্রহণ করেন । তার পিতার নাম মোঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া, পেশায় তিনি একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক । মাতার নাম সাজেদা আক্তার, তিনি একজন গৃহিনী । লেখিকা দশম শ্রেণীতে অধ্যয়নরত অবস্থায় লেখালিখি শুরু করেন । স্থানীয় সাপ্তাহিক পত্রিকা ও মাসিক ম্যাগাজিনে লেখিকার লেখা প্রকাশিত হয় । বর্তমানে লেখিকা একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত । লেখিকার স্বপ্ন সে একজন আদর্শবান ডাক্তার হতে চায় । তার এই পথে সে সবার কাছে দোয়াপ্রার্থী ।
কবি পরিচিতি : মেহেদী হাসান তামিম
১৩ নভেম্বর ২০০৫ ইং লাকসাম থানার অন্তর্গত মিশ্রী গ্রামে জন্মগ্রহণ করেন । তার পিতার নাম মোঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া, পেশায় তিনি একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক । মাতার নাম সাজেদা আক্তার, তিনি একজন গৃহিনী । লেখক চতুর্থ শ্রেণীতে অধ্যয়নরত অবস্থায় লেখালেখি শুরু করে । সাপ্তাহিক লাকসাম বার্তা ও টি আর ষ্টার ম্যাগাজিনে লেখকের লেখা ছাপানো হয় । ইতিপূর্বে লেখক শিক্ষাজীবনের প্রতিটি ক্ষেত্রে ভালো ফলাফল অর্জন করেছে । সে বড় হয়ে একজন অাদর্শবান ডাক্তার হতে চায় । সে সবার কাছে দোয়াপ্রার্থী ।


আরোও সংবাদ