কক্সবাজার শহরের পৌর এলাকার সড়ক বাতিগুলো অধিকাংশ নষ্ট

প্রকাশ:| মঙ্গলবার, ২৩ জুলাই , ২০১৩ সময় ০৫:৫২ অপরাহ্ণ

কক্সবাজার শহরের পৌর এলাকার সড়ক বাতিগুলো অধিকাংশ নষ্ট, যেগুলো কিছুটা আলো দিয়ে চলেছে সেগুলোও নষ্ট হওয়ার পথে। যার ফলে রাতের আগত পর্যটক ও পথাচরীদের জন্য অনিরাপদ ও সৌন্দর্যহীন হয়ে পড়ছে ক্রমাগত।

সরেজমিন দেথা গেছে, প্রধান সড়কে স্থাপিত সড়ক বাতিগুলোর কিছু অংশ আলো ছড়ালেও সিংহভাগ সড়কবাতি অন্ধকারে নিমজ্জিত। শহরতলীর উপসড়ক, অলি-গলি ও সরুপথে বৈদ্যুতিক খুঁটি দেখা গেলেও সড়ক বাতির দেখা নেই।

ফলে, শহরে ক্রমশঃ বেড়েই যাচ্ছে চুরি-ছিনতাইসহ নানা অপকর্ম। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত পুরো শহর থাকে অপরাধীদের দখলে।

বিশেষ করে শহরের ফুলবাগ সড়ক, পেস্কারপাড়া, টেকপাড়া, মাঝিরঘাট এলাকা, রুমালিয়ার ছড়া, তারাবনিয়ার ছড়া, নুনিয়ারছরা, পাহাড়তলী, বাদশা ঘোনা, ফাতের ঘোনা, বইল্ল্যা পাড়া, বৈদ্যোঘোনা, লাইট হাউস পাড়া, সৈকত আবাসিক এলাকা, জেল গেইট ও উত্তরণ এলাকা, ঘোনারপাড়া, সাহিত্যিকা পল্লী, বাসটার্মিনাল এলাকাসহ শহর ও শহরতলীর অধিকাংশ এলাকা গভীর অন্ধকাওে ভৌতিক পরিস্থিতি থাকার সুবাদে নির্বিঘেœ চলছে পতিতাবৃত্তি, ইয়াবা সেবন, হিরোইন সেবন, মদ, গাঁজা এবং ছিনতাই।

উল্লেখিত এলাকাসমূহে চুরি নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বাস টার্মিনাল হতে কলাতলী মোড় পর্যন্ত কক্সবাজার বাইপাস সড়কে একটিও সড়ক বাতি চোখে পরেনি। ফলে এ সকল সড়কে চলছে চুরি, ছিনতাইসহ পুলিশের অবাধ চাঁদাবাজিসহ নানা রকমের অনৈতিক কর্মকান্ড।

সচেতন মহল মনে করছেন, নষ্ট, অর্ধনষ্ট বা চুরি হওয়া সড়ক বাতিগুলো পুনঃস্থাপন, সংষ্কার জরুরী হয়ে পড়েছে।