কক্সবাজার বিমানবন্দর থেকে ‘এয়ার বোমা’ উদ্ধার

প্রকাশ:| সোমবার, ১৬ নভেম্বর , ২০১৫ সময় ১১:৩৮ অপরাহ্ণ

কক্সবাজার বিমানবন্দর থেকে একটি অবিস্ফোরিত ‘এয়ার বোমা’ উদ্ধার করা হয়েছে।
এয়ার বোমা
সোমবার(১৫ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে কক্সবাজার বিমানবন্দরের পশ্চিম পাশের সীমানা দেওয়াল ঘেঁষা ফদনার ডেইল লাগোয়া এলাকা থেকে এটি উদ্ধার করা হয়।

সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনের লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিনের নেতৃত্বে বোমা নিষ্ক্রিয় বিশেষজ্ঞ একটি দল সোমবার রাত ৮টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় উদ্ধার হওয়া বোমা সদৃশ বস্তুটি ‘এয়ার বোমা’ বলে সাংবাদিকদের জানান কর্নেল মহিউদ্দিন।

কর্নেল মহিউদ্দিন জানান, উদ্ধার হওয়া এয়ার বোমাটির ওজন ৫শত পাউন্ড এবং দৈর্ঘ্য ৪ ফুট। বোমাটির গায়ে লাগানো একটি পাতে লেখা রয়েছে এটি ১৯৫৪ সালে তৈরি। এটি ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় নিক্ষেপ করা হলেও অবিস্ফোরিত ছিল। বোমাটি এয়ারপোর্ট এলাকায় নিষ্ক্রিয় করা ঝুঁকিপূর্ণ।এটি নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে মঙ্গলবার নিষ্ক্রিয় করা হবে।

কক্সবাজার বিমানবন্দর ম্যানেজার সাধন কুমার মোহন্ত জানান, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে রুপান্তরে নির্মাণ কাজ চলছে। এক্সাভেটর দিয়ে রাস্তা নির্মাণের জন্য মাটি খননের সময় শ্রমিকরা বোমা সদৃশ একটি বস্তু দেখতে পান। বিষয়টি পুলিশকে অবহিত করার পর সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে বোমাটি শনাক্ত করে।


আরোও সংবাদ