কক্সবাজারের চৌফলদন্ডীতে নিষিদ্ধ জাল জব্দ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ১৭ জানুয়ারি , ২০১৮ সময় ০৯:৫৮ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, কক্সবাজার প্রতিনিধি, কক্সবাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে বিভিন্ন প্রকার অবৈধ জাল জব্দ ও জেলেদেরকে অর্থদন্ড দেয়া হয়েছে। জেলা প্রশাসন, জেলা মৎস্য অধিদপ্তর ও কোস্টগার্ড যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। গত বুধবার দিনব্যাপী এ অভিযানে সদরের চৌফলদন্ডী খাল ও শহর সংলগ্ন বঙ্গোপসাগর মোহনা থেকে এসব জাল জব্দ ও জরিমানা আদায় করা হয়।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (সদর) ডঃ মঈন উদ্দীন আহমদ জানান, মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ জাল নির্মূলে চলমান সম্মিলিত বিশেষ অভিযানের অংশ হিসাবে সকাল ১০ টায় এ অভিযান শুরু করা হয়। এসময় বঙ্গোপসাগরের বিভিন্ন পয়েন্টে গভীর সমুদ্রগামী বিভিন্ন ফিশিং বোটের লাইসেন্স চেকিং করা হয়। লাইসেন্স ও আনুসাঙ্গিক কাগজপত্র আপডেট না থাকায় এসময় ৬ টি ফিশিং বোটের মাঝি-মাল্লা থেকে মোট ৩১,২০০ টাকা জরিমানা আদায় করা হয়। এরপর সদরের চৌফলদন্ডী ব্রীজ সংলগ্ন খাল ও মোহনায় অভিযান পরিচালনা করে ১৬ টি বড় আকারের বেহুন্দি জাল, ৬ টি মশারী জাল ও আনুমানিক ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। যৌথ অভিযানকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট একেএম লুৎফর রহমান।
জেলা মৎস্য কর্মকর্তা ডঃ আবদুল আলীম ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (সদর) ডঃ মঈন উদ্দীন আহমদের নেতৃত্বাধীন মৎস্য কর্মকর্তাবৃন্দ এবং কোস্টগার্ড কক্সবাজার স্টেশনের পেটি অফিসার মোঃ জাহিদ হোসেনের নেতৃত্বাধীন কোস্টগার্ড ফোর্স অভিযানে অংশ নেন। জব্দকৃত জাল বিকালে কর্মকর্তাদের উপস্থিতিতে কক্সবাজার মৎস্য অবতরন কেন্দ্র সংলগ্ন এলাকায় জনসমক্ষে পুড়িয়ে নষ্ট করা হয়।


আরোও সংবাদ