কক্সবাজারের চার আসনে জাতীয় পার্টির ১০ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

প্রকাশ:| রবিবার, ২৪ নভেম্বর , ২০১৩ সময় ১১:৪৩ অপরাহ্ণ

মুহাম্মদ গিয়াস উদ্দিন, কক্সবাজার প্রতিনিধি>>COXSBAZAR-JAPA-NEWS-PIC-24-11-2013_1-300x196
আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে কক্সবাজার জেলার ৪টি আসনে প্রচারনা শুরু করেছে জাতীয় পার্টি। ৪ আসনে দলীয় মনোনয়ন পেতে ইতোমধ্যে ১০ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আরো এশাধিক প্রার্থী ফরম সংগ্রহ করতে ঢাকায় অবস্থান করছেন। আগামী নির্বাচনে জাতীয় পার্টি পূর্ণ শক্তি নিয়ে নির্বাচনী মাঠে নামছেন বলে জানিয়েছেন জেলা জাতীয় পার্টির একাধিক সিনিয়র নেতা। আর এই নির্বাচনকে সামনে রেখে চাঙ্গা হয়ে উঠেছে জেলা জাতীয় পার্টিও রাজনীতি। জেলা থেকে তৃণমুল পর্যান্ত নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসাহ-উদ্দিপনা।
এদিকে ২৩ নভেম্বর উখিয়া-টেকনাফ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আনিসুর রহমান ইয়াহিয়া। এনিয়ে উক্ত নির্বাচনী এলাকার রাজনৈতিক মহল, সুশীল সমাজ ও সাধারন মানুষের মাঝে দেখা দিয়েছে নানা প্রতিক্রিয়া। জানা যায়, আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ২০ নভেম্বর থেকে কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধন করেন দলের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ। এরপর থেকে সারাদেশের ন্যায় কক্সবাজার জেলায়ও শুরু হয় জাতীয় পার্টির আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারনা। দলীয় মনোনয়ন পেতে ইতোমধ্যে জেলার ৪ আসনে ১০ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
এরা হলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে জেলা জাতীয় পার্টির সাবেক আহবায়ক ও বর্তমান কেন্দ্রীয় সদস্য হাজী ইলিয়াছ ও জেলা কমিটির সদস্য কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল কাদের মানিক, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে একমাত্র প্রার্থী হিসেবে জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব কবির আহমদ সওদাগর, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক এডভোকেট মোহাম্মদ তারেক, সহ-সভাপতি ও কেন্দ্রীয় সদস্য মফিজুর রহমান, জেলা সাংগঠনিক সম্পাদক ও দৈনিক আপনকন্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ্ব রুহুল আমিন সিকদার ও শহর জাপা সভাপতি কামাল উদ্দিন কামাল এবং কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফ) আসনে বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আনিসুর রহমান ইয়াহিয়া, টেকনাফ উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব মাষ্টার আবুল মনজুর এবং উখিয়া উপজেলা সভাপতি অধ্যাপক নুরুল আমিন সিকদার।
জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব কবির আহমদ সওদাগর জানান, কক্সবাজারে জাতীয় পার্টি আগের চেয়ে সাংগঠনিক দিক দিয়ে অনেক শক্তিশালী এবং সাধারন মানুষের কাছে জনপ্রিয় একটি রাজনৈতিক দল। তাই আগামী নির্বাচনে কক্সবাজারে জাতীয় পার্টি ভাল ফলাফল করবে বলে তিনি আশা করেন। জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও দৈনিক আপনকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ্ব রুহুল আমিন সিকদার কক্সবাজার সদর আসনে মনোনয়ন পাওয়ার শতভাগ আশা জানিয়ে বলেন, দীর্ঘদিন ধরে কক্সবাজারে জাতীয় পার্টিকে তৃণমূল পর্যায়ে সংগঠিত করার কাজে নিজেকে নিয়োজিত রেখেছি। সদর-রামু সাধারন মানুষ আমাকে মূল্যায়ন করে তাই আমাদের মাননীয় চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ জনতার মতামতকে প্রাধান্য দিয়ে আমাকে মনোনয়ন দিবেন।
উল্লেখ্য, আগামী ২৬ নভেম্বর মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিন এবং ২৭ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চলবে মনোনয়ন প্রত্যাশি প্রার্থীদের সাক্ষাৎকার।