ককক্সবাজার জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে যারা থাকছেন !নতুনদের জয়জয়কার

প্রকাশ:| শুক্রবার, ২২ নভেম্বর , ২০১৩ সময় ০৭:৩৮ অপরাহ্ণ

মুহাম্মদ গিয়াস উদ্দিন, কক্সবাজার ।
নবীন-প্রবীন সমন্বয়ে গঠিত হচ্ছে কক্সবাজার জেলা আওয়ামী লীগের পূর্নাঙ্গ কমিটি। তবে নতুন কমিটিতে অনেক নতুন মুখ আসছে বলে জানা গেছে সংশ্লিষ্ট সূত্রে।al-flag_আওয়ামী লীগ
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির একনেতা জানিয়েছেন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের সাবেক ত্যাগী এবং বর্তমান কমিটির পরীক্ষিত নেতাদের সমন্বয়ে গঠিত জেলা আওয়ামীলীগের একটি কমিটি চুড়ান্ত করে অনুমোদনের জন্য দলীয় সভানেত্রী কাছে জমা দেয়া হয়েছে। এছাড়াও উপজেলা পর্যায়ের অনেক নেতাও জেলা কমিটিতে স্থান পাচ্ছে। শীঘ্রই নবীন-প্রবীন সমন্বনয়ে গঠিত নতুন একটি কমিটি ঘোষনা করা হবে।
আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ওমরা পালন শেষে দেশে ফেরার পর নতুন পূর্নাঙ্গ কমিটি প্রকাশ করা হবে। একই দিন চট্টগ্রামের উত্তর ও দক্ষিণ জেলা এবং রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবন জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হবে বলে তিনি জানান।

আওয়ামীলীগের দলীয় সুত্রে জানা গেছে, বর্তমান কমিটির সাধারন সম্পাদক সালাউদ্দিন আহমদকে সভাপতি ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের বর্তমান সভাপতি মুজিবুর রহমানকে সাধারন সম্পাদক করে কক্সবাজার জেলা আওয়ামীলীগের নতুন কমিটি সভানেত্রীর অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে পাঠানো হয়েছে। এদিকে নতুন কমিটিতে আসার জন্য কক্সবাজার জেলার অনেক নেতাকর্মী ঢাকায় অবস্থান করে তদবির চালিয়ে যাচ্ছেন।

নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে, কমিটি চুড়ান্ত নাহলেও নতুন এবং পুরাতনের সমন্বয়ে কক্সবাজার জেলায় অওয়ামীলীগের নতুন কমিটি গঠিত হচ্ছে। এ ছাড়াও দলের প্রবীন নেতাদরে সমন্বয়ে জেলা আওয়ামীলীগের উপদেষ্টা কমিটিও একই সঙ্গে ঘোষনা হবে বলে জানা গেছে।

সভাপতি-সাধারন সম্পাদক ছাড়াও নতুন কমিটির সম্ভাব্য তালিকায় রয়েছেন এড: সিরাজুল মোস্তফা, আবদুর রহমান বদি এমপি, অধ্যাপক মোহাম্মদ আলী, এড: হাবিবুর রহমান, এড: রন্জিত দাশ, মাহবুবুল হক মুকুল, রামুর এড: নুরুল ইসলাম, টেকনাফের উপজেলা চেয়ারম্যান শফিক মিয়া, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক, উখিয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী, রামুর উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, ব্যারিষ্টার মিজান সাঈদ, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমএ, চকরিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, সাবেক কাউন্সিলর ও শ্রমিক নেতা ফজলুল করিম সাঈদী, জেলা আওয়ামী লীগ নেত্রী নাজনীন সরওয়ার কাবেরী, যুব মহিলা নেত্রী আয়েশা সিরাজ, মহেশখালী পৌর মেয়র মকসুদ মিয়া, জেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম একেএম মোজাম্মেল হকের জ্যেষ্ঠ পুত্র মাসেদুল হক রাশেদ, আওয়ামী লীগ নেতা রাশেদুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি খোরশেদ আলম, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য খোরশেদ আলম কুতুবী, জেলা যুব লীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য এড. নুর আহমদের জৈষ্ঠ পুত্র সোহেল আহমদ বাহাদুর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দু রহিম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, আইনজীবী নেতা এড. আয়াছুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু তালেব, সাবেক সভাপতি নুরুল আজিম কনক, সাবেক সাধারণ সম্পাদক এমএ মনজুর, সাবেক সাধারণ সম্পাদক আবুল মনছুর চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাজ্য শাখার আইন সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম সজীব, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের নেতা এড. প্রিয়তোষ শর্মা চন্দন, শহর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এড. অরূপ বড়–য়া তপু প্রমুখ।
এছাড়াও কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে যাদের নাম আছে বলে জানা গেছে তারা হলেন প্রবীন আওয়ামী লীগ নেতা শমসের আলম চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলহাজ্ব মোহাম্মদ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি এড. একে আহমদ হোসেন, কক্সবাজারের মহিলা সংসদ সদস্য অধ্যাপিকা এথিন রাখাইন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. শাহাব উদ্দিন আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মনিরুল আলম চৌধুরী, পরিবেশ বিজ্ঞানী ড. আনসারুল করিম, জেলা আওয়ামী লীগের বর্তমান অর্থ সম্পাদক শাহ আলম চৌধুরী, এড. ফরিদুল ইসলাম, এড. আমজাদ হোসেন ও মুক্তিযোদ্ধা গোলাম রব্বান।


আরোও সংবাদ