ওয়েল গ্রুপ স্বর্ণকিশোরী শিক্ষাবৃত্তি

প্রকাশ:| বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ১০:১৬ অপরাহ্ণ

‘শিক্ষিত নারীই পারেন একটি শিক্ষিত প্রজন্ম ও জাতি উপহার দিতে সুশিক্ষিত, দক্ষ, সৎ,আদর্শবান ও দেশপ্রেমিক জনগোষ্ঠী সম্পন্ন দেশের অগ্রগতি কেউ রোধ করতে পারে না দেশের নাগরিকদেরবিশাল অংশ কিশোর কিশোরী এবং তার অর্ধাংশ কিশোরীদের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তোলার কাজে স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের সাথে দেশের অন্যতম শীর্ষ কর্পোরেট প্রতিষ্ঠান ওয়েল গ্রুপের এগিয়ে এসেছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি)নগরীর এলজিইডি ভবনের কনফারেন্স হলে ওয়েল গ্রুপ স্বর্ণকিশোরী শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন এসব কথা বলেন।

স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষাসচিব আরও বলেন, তুলনামূলক কম স্বচ্ছল পরিবারের মেধাবী কিশোরীদের জন্য এ শিক্ষাবৃত্তি নিয়ে এগিয়ে আসা প্রত্যেকস্বচ্ছল ব্যক্তিদের নৈতিক কর্তব্য। এক্ষেত্রে সকল বিত্তবানদের এগিয়ে আসা উচিত। বর্তমান সরকার নারীশিক্ষার উন্নয়নে বিশেষ পরিকল্পনা নিয়ে কাজ করছে। শিক্ষার উন্নয়নে সরকার নানামূখী পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে। দেশে শিক্ষার হার বেড়েছে এবং উল্লেখজনক হারে নারী শিক্ষার উন্নয়ন হয়েছে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান ও ওয়েল গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানআবদুচ ছালাম বলেন, একজন মায়ের একটি সিদ্ধান্ত বদলে দিতে পারে একটি পরিবারের অবস্থা। একজনদায়িত্বশীল মানুষের একটি উক্তি বদলে দিতে পারে জাতির ভবিষ্যৎ। আমিও গরিব ঘরের সন্তান। আমারমায়ের সাহসী সিদ্ধান্ত ও সঠিক পরিচালনা না থাকলে এবং সৃষ্টিকর্তার নেয়ামত না থাকলে আমার পরিবার এঅবস্থায় আসতে পারতো না। আজকের এ অবস্থানে আসতে আমাকে ৪০ বছর কঠিন সময় পাড়ি দিতেহয়েছে।

স্বর্ণকিশোরীদের শিক্ষাবৃত্তি দিয়ে আমার পরিবারের পক্ষ থেকে আল্লাহর নেয়ামতের হক আদায় করছি জাতিরজনক বঙ্গবন্ধু সারাবাংলার মানুষকে স্বাধীনতা ও সার্বভৌমত্ব এনে দিয়েছে। তাঁরই সুযোগ্য কন্যাজননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় অক্লান্ত পরিশ্রম করে বাঙালি জাতিকে বিশ্বেরবুকে মর্যাদার আসন বসিয়েছেন। আমাদের সকলের দায়িত্ব বিজয়ের এ ধারাবাহিকতা রক্ষা করা।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, মাধ্যমিকও উচ্চ শিক্ষা বিভাগ চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, কবি ও সাংবাদিকবিশ্বজিৎ চৌধুরী, শিল্পপতি শামসুল আলম, আবদুল মালেক, ওয়েল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দসিরাজুল ইসলাম কমু। সভায় স্বাগত বক্তব্য রাখেন স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের সিইও ফারজানাব্রাউনিয়া।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর জয়নাল আবেদনী, গিয়াসউদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, এম আশরাফুল আলম,মো. আজম, আঞ্জুমান আরা বেগম, আবিদা আজাদ, ওয়েলগ্রুপের পরিচালক সৈয়দ তরিকুল ইসলাম, সৈয়দ আসিফ হাসান প্রমুখ।

সভাশেষে ওয়েল গ্রুপের সহায়তায় নগরীর ৫টি স্কুলের মেধাবী ও অপেক্ষাকৃত অস্বচ্ছল ছাত্রীদের মধ্য থেকে ৫০ স্বর্ণকিশোরীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।


আরোও সংবাদ