ওয়ানডে’তে ডাক পেলেন মাহমুদউল্লাহ-এনামুল

প্রকাশ:| মঙ্গলবার, ৭ জুলাই , ২০১৫ সময় ০৭:৪৬ অপরাহ্ণ

মাহমুদুল্লাহ ও এনামুলদক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটির জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। চোট থেকে সেরে উঠে দলে ফিরেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও ওপেনার এনামুল হক। মঙ্গলবার প্রধান নির্বাচক ফারুক আহমেদ ঘোষিত ১৪ সদস্যের দলে আছেন লেগস্পিনার জুবায়ের হোসেনও।

গত মাসে ভারতের বিপক্ষে সিরিজ শুরু হওয়ার ঠিক আগে প্র্যাকটিসে হাতে ব্যথা পেয়ে মাঠের বাইরে চলে যান বিশ্বকাপে টানা দুই ম্যাচে শতক করা মাহমুদউল্লাহ। ভারতের বিপক্ষে একটিও ম্যাচ খেলতে পারেননি এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

এনামুল বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ফিল্ডিং করার সময় কাঁধে ব্যথা পেয়ে দেশে ফেরত এসেছিলেন। চোট থেকে সেরে উঠে অবশেষে দলে ফিরলেন তিনি।

দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান মুমিনুল হক ও রনি তালুকদার এবং পেসার তাসিকন আহমেদ। তাসকিন অবশ্য চোটের কারণে সুযোগ পাননি।

রনিকে বাদ দেওয়া প্রসঙ্গে ফারুক আহমেদের বক্তব্য, ‘ওয়ানডেতে রনির চেয়ে লিটন দাস তুলণামূলক ভালো ব্যাটসম্যান। তাই রনিকে দলে রাখা হয়নি। অবশ্য ভবিষ্যতে দলে ফেরার সম্ভাবনা আছে তার।’

মাহমুদউল্লাহ ও এনামুল দলে ফেরায় প্রধান নির্বাচক আনন্দিত, ‘তারা এখন পুরোপুরি ফিট। ফিট না হলে তাদের দলে নেওয়া হতো না। এই দুজন ফেরায় দলের শক্তি অনেক বেড়ে গেছে।’

১০ ও ১২ জুলাই প্রথম দুটো ওয়ানডে হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ১৫ জুলাই তৃতীয় ও শেষ ওয়ানডের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, এনামুল হক, নাসির হোসেন, আরাফাত সানি, রুবেল হোসেন, লিটন দাস, মুস্তাফিজুর রহমান ও জুবায়ের হোসেন।