ওয়াজিউল্লাহ ইনস্টিটিউট নিবার্চন বৃহস্পতিবার

প্রকাশ:| বুধবার, ১৯ আগস্ট , ২০১৫ সময় ০৯:৩৩ অপরাহ্ণ

ওয়াজিউল্লাহ ইনস্টিটিউটবৃহস্পতিবার সকাল থেকে তিন বছর পর ওয়াজিউল্লাহ ইনস্টিটিউটের নিবার্চন হতে অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে জালভোট ও সংঘর্ষেও আশঙ্কা করছেন ভোটাররা। সুষ্টুভাবে নির্বাচন সম্পন্ন করতে আইনি সহায়তা চেয়েছে নির্বাচন পরিচালনা কমিটি।

রেলওয়ে পরিচালনাধীন ওয়াজিউল্লাহ ইনস্টিটিউটের সাড়ে ১২’শ সদস্য রেলওয়ে কর্মচারি এর সদস্য।

আবদুল করিম নামে এক ভোটার বলেন, দীর্ঘ সাড়ে তিন বছর পর এ প্রতিষ্ঠানের নির্বাচন হচ্ছে। তাই আনন্দিত। কিন্তু এতে অধিকাংশ ভোটার উপস্থিত থাকবে না। কারণ ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে।

জানা গেছে, রেলশ্রমিকলীগের চট্টগ্রামের দুই শীর্ষ নেতা লোকমান হোসেন ও সিরাজুল ইসলামের সর্মথিতরা প্রতিদ্বন্দ্বীতা করছেন। সিরাজুল ইসলাম বলেন, নির্বাচন হচ্ছে একটি গণতান্ত্রিক প্রক্রিয়া। এতে কেউ অনিয়ম করার সুযোগ নেই।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও চীফ পার্সোনাল অফিসার (সিপিও) আজয় কুমার পোদ্দার বলেন, নিয়মতান্ত্রিকভাবে আরো আগেই নির্বাচন হওয়ার কথা ছিল।

দেশের রাজনৈতিক পরিস্থিতিসহ বিভিন্ন কারণে ঠিক সময়ে নির্বাচন হয়নি।

তিনি বলেন, নির্বাচন সুষ্টু ও সুন্দরভাবে শেষ করতে র‌্যাব-৭, জিআরপি পুলিশ ও আরএনবির সদস্যসহ আইন-শৃংখলা বাহিনীর সহযোগিতা চেয়েছি।

ওয়াজিউল্লাহ ইনস্টিটিউট সূত্রে জানা গেছে, রেল শ্রমিকলীগ ও শ্রমিকদলসহ পৃথকভাবে তিনটি প্যানেল নির্বাচন করছেন। এতে ৯টি সদস্য পদের জন্য মোট প্রার্থী রয়েছেন ১৭ জন। নিয়মানুযায়ী সভাপতি থাকবেন রেলওয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা। ৯জন সদস্য থেকে কণ্ঠ ভোটের মাধ্যমে সাধারণ সম্পাদকসহ অন্য পদে মনোনীত করা হবে।