ওয়াকিং ফর চিটাগাং কর্মসূচী অনুষ্ঠিত

প্রকাশ:| শনিবার, ২১ জুন , ২০১৪ সময় ০৯:৩৫ অপরাহ্ণ

ওয়াকিং ফর চিটাগাং কর্মসূচী অনুষ্ঠিতবিশ্বমানের চট্টগ্রাম গড়তে ওয়াকিং ফর চিটাগাং কর্মসূচীর আওতায় নগরীর নতুন রেলস্টেশন ও আশপাশের এলাকায় পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। তবে টানা বৃষ্টি এবং জলাবদ্ধতার কারণে এ কর্মসূচী সংক্ষিপ্ত করে নতুন রেলস্টেশন ও আশাপাশের এলাকায় তা সম্পন্ন করা হয়। তত্তাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও চিটাগং রিসার্চ ইনিশিয়েটিভের (সিআরআই) প্রধান সমন্বয়ক ড.হোসেন জিল্লুর রহমান এ কর্মসূচীতে নেতৃত্ব দেন।

কর্মসূচীতে অংশগ্রহণকারী দল রিয়াজউদ্দিন বাজারের অপরিচ্ছন্ন বিভিন্ন অলি-গলিতে ঢুকে প্রচারপত্র বিতরণ করেন। এসময় তারা শহর পরিচ্ছন্ন রাখতে মানুষকে উদ্বুদ্ধ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র প্রাক্তন প্রথম সহ-সভাপতি নাসির উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মঞ্জুরুল কিবরিয়া, গবেষক ও কলামিস্ট সাখাওয়াত হোসেন মজনু, কারিতাস চট্টগ্রাম অঞ্চলের পরিচালক জেমস গোমেজ, বিএনপি নেতা ও ডা.মহসিন জিল্লুর করিম, ব্যবসায়ী মাহবুব রানা, সান এনার্জি লিমিটেডের সিইও সুফিক আনোয়ার, সংগঠক নোমান উল্লাহ বাহার, সেহের অটিজম সেন্টারের সাহানা ইয়াসমিন, আনছার ক্লাবের কামাল আহমেদ, সুমন কান্তি নাথ, আব্দুর রশিদ তুহিন এবং মুহাম্মদ মাসুদ চৌধুরী।

এসময় ড. হোসেন জিল্লুর রহমান বলেন, খালের অভাব, অপরিকল্পিত স্থাপনার ছড়াছড়ি এবং যত্রতত্র ময়লা আবর্জনা, পলিথিন ও প্লাষ্টিক সামগ্রী ফেলে নালা-নর্দমাকে অকার্যকর করে ফেলায় জলাবদ্ধতার উৎপত্তি হয়েছে। বিভিন্ন কর্তৃপক্ষের মধ্যে সমন্বয়হীনতাও এ দুর্ভোগের অন্যতম কারণ। জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে দোষারোপের সংস্কৃতি থেকে বেরিয়ে নাগরিক দায়িত্ববোধ জাগ্রত করা প্রয়োজন।