ঐক্যবদ্ধ হয়ে পার্বত্যাঞ্চলে অস্ত্রধারীদের প্রতিহত করুন

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৫ জুন , ২০১৭ সময় ১০:০৫ অপরাহ্ণ

শংকর চৌধুরী খাগড়াছড়ি:
খাগড়াছড়ি জেলার মাটিরাঙা উপজেলায় বিএনপি’র পূর্বনির্ধারিত স্থানে ইফতার মাহফিল করতে সরকার দলীয় সমর্থকদের কর্তৃক নেতাকর্মীদের ওপর হামলা, ভয়ভীতি প্রদর্শন ও বাধা প্রদানের ঘটনায় নিন্দা জানিয়েছেন খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া।

বুধবার খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার বর্ণাল নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইফতার ও দোয়া মাহফিল করার কর্মসূচি ছিল উপজেলা বিএনপি’র। কিন্তু সরকার দলীয় নেতাকর্মীদের বাধার কারণে উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার ও দোয়া মাহফিল উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ওয়াদুদ ভূইয়া।

এসময় তিনি বলেন, কোন সরকারই চির স্থায়ী ক্ষমতায় থাকতে পারেন না। আর যারা আজ বিএনপি’র কর্মসূচিতে বাধা দিচ্ছেন তারা ভবিষ্যতের কথা একটু বিবেচনা করুন। এখনও সময় আছে বিএনপির নেতাকর্মীদের কাজ করার সুযোগ দিন। তাদের বাধা দিয়ে গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করতে পারবেন না। এখন যদি আমাদের সহযোগিতা করেন ভবিষ্যতে আমরাও আপনাদের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করব।

অচিরেই দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে ইঙ্গিত দিয়ে ওয়াদুদ ভূইয়া বলেন, জাতীয় ও আন্তর্জাতিক ভাবে অবৈধ সরকারকে আগাম নির্বাচন দিতে চাপ দেয়া হচ্ছে। আগামী ২০১৮ সালের যেকোন সময় নির্বাচন হতে পারে। নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে খালেদা জিয়ার নির্দেশ পাওয়ার পরপর শান্তিপূর্ণ ভাবে আন্দোলন বেগবান করতে নেতাকর্মীদের প্রতি অনুরোধ করেন তিনি।

পাহাড়ে পাহাড়ী বাঙালীদের সহাবস্থান নিশ্চিতের ওপর জোর দিয়ে ওয়াদুদ ভূইয়া বলেন, কেউ কাউকে ক্ষতিগ্রস্ত করে লাভবান হতে পারবেন না। সাম্প্রদায়িক উস্কানীদাতা ও অবৈধ অস্ত্রধারীদের চিহ্নিত করে তাদের সামাজিক ভাবে প্রতিহত করতে হবে।

মাটিরাঙা উপজেলা বিএনপি’র সভাপতি বাহাদুর খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, আবু ইউসুফ চৌধুরী, মনীন্দ্র কিশোর ত্রিপুরা, ক্ষেত্র মোহন রোয়াজা, যুগ্ম সাধারণ সম্পাদক ও রামগড় উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ, মাটিরাঙা উপজেলা পরিষদ চেয়ারম্যান তাজুল ইসলাম, এডভোকেট আব্দুল মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক এম এন আবছার, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলসহ জেলা, উপজেলা, পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।