‘ঐক্যবদ্ধভাবে নিজের আত্মশক্তিকে জাগিয়ে তুলতে চাই’

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৩ জুন , ২০১৬ সময় ১০:৫৭ অপরাহ্ণ

উদ্দিন মহি নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠার ৬৭তম বার্ষিকীতে জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখার জন্য আমরা ঐক্যবদ্ধভাবে নিজের আত্মশক্তিকে জাগিয়ে তুলতে চাই।

নগর আওয়ামী লীগের উদ্যোগে ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জীবনের ঝুঁকি নিয়ে বাঙালি জাতিসত্তা রক্ষায় অসম্ভবকে সম্ভব করেছেন। তিনি বার বার হামলার শিকার হয়েছেন। তাই আমাদের নিজের জীবনের ঝুঁকি নিয়ে তার পাশে দাঁড়াতে হবে। এটাই হোক আত্মশক্তি প্রকাশের অবলম্বন।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ বিশ্বের অন্যতম প্রধান গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাজনৈতিক শক্তি। শোষিতের অর্থনৈতিক মুক্তিই এই সংগঠনের মূল লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নে বাংলাদেশ এখন উন্নয়ন ও প্রগতির নতুন রোল মডেল।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্যে সকালে দারুল ফজল মার্কেটে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং বিকেলে স্মরণিকা কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী, বদিউল আলম, এমএ রশিদ, ১৪ দলের পক্ষে ন্যাপ মহানগরের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলী আহমদ নাজির, নগর আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী প্রমুখ।

সভা মঞ্চে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, জহিরুল আলম দোভাষ, সাম্যবাদী দলের অমূল্য বড়ুয়া, গণতন্ত্রী পার্টির স্বপন সেন, নগর আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সদস্য শফিক আদনান, সৈয়দ হাসান মাহমুদ চৌধুরী সমশের, শফিকুল ইসলাম ফারুক, আবদুল আহাদ, আবু তাহের, দেবাশীষ গুহ বুলবুল, মানস রক্ষিত, শহিদুল আলম, জহর লাল হাজারী, যুবলীগ কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, নির্বাহী সদস্য এমএ জাফর, আবুল মনসুর, নুরুল আলম, মোহাম্মদ এয়াকুব, বখতিয়ার উদ্দিন খান, নুরুল আবছার মিয়া, গৌরাঙ্গ চন্দ ঘোষ, অমল মিত্র, আহমেদ ইলিয়াছ, সাইফুদ্দিন খালেদ বাহার, রোটারিয়ান ইলিয়াছ, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, শ্রমিক লীগের কাজী মাহমবুবুল হক চৌধুরী এটলী, ছাত্রলীগের ইমরান আহমেদ ইমু প্রমুখ।

সভার শুরুতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে যারা প্রায়ত হয়েছেন তাদের রুহের মাগফেরাত, দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন আকবর শাহ থানার সভাপতি সুলতান আহমদ চৌধুরী।


আরোও সংবাদ