এ ভালোবাসা জিইয়ে থাকুক অনন্তকাল…

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ২ নভেম্বর , ২০১৭ সময় ০৯:৫৭ অপরাহ্ণ


চমকে যাওয়ার মতো খবর হলো আমার প্রথম সন্তান ‘জীবন নদীর বাঁকে’ বিক্রি হয়েছে পাঁচ সহস্রাধিক। সূত্র : প্রকাশক, রাহনুমা প্রকাশনী।
আগস্ট-২০১৩-এ প্রকাশিত হওয়া আমার এই প্রথম গল্পগ্রন্থটি যখন লিখি, তখন আমি ক্লাশ এইটের ছাত্র। তো বুঝতেই পারছেন সাহিত্যের মাপকাঠিতে বইটি কতোটাই দুর্বল বলে গণ্য হতে পারে। তবে অবাক হওয়ার মতো কথা হচ্ছে এই বানান ভুল আর অলংকাশূণ্য বাক্য ভরা বইটিই নাকি পাঠকের চোখ ভিজিয়ে দেয়। ফোনে কিম্বা ফেসবুকে যখন প্রিয় মানুষগুলোর এমন কথা কানে আসে অথবা চোখে দেখি, তখন আমারও চোখ ভিজে যায় অসীমের শুকরিয়ায়।
যতোদূর জানি অধিকাংশ লেখকদের প্রথম বই-ই নিজেদের খরচে প্রকাশ করতে হয়। আর আমার এ বইটি প্রকাশ হয়েছে সম্পুর্ণ প্রকাশকের খরচে। এমনকি রয়েলিটিও পেয়েছি ভালো অংকের। সেদিক থেকে ভাবলে গর্বে যেমন বুক ভরে যায়, তেমনি মাথা নুয়ে আসে মাওলার কুদরতি পায়।
সম্প্রতি বইটির সংস্কারের প্রক্রিয়া হাতে নিয়েছি। তাই ভালোবাসার মানুষগুলোর কাছে দু’আ চাই আমার এ প্রথম সন্তানটিকে যেন গড়তে পারি সাহিত্যের মাঠে বিজয়ী যোদ্ধার মতো। সুন্দর জীবন কামনা করি আমার সেই পাঁচ সহস্রাধিক পাঠক বন্ধুদের। যারা অচেনা অজানা এই অধমকে এতোটা ভালোবেসেছেন। ভালোবেসেছেন আমার প্রথম সন্তানকে। প্রভুর কাছে ফরিয়াদ, এ ভালোবাসা জিইয়ে থাকুক অনন্তকাল…