এ বছর অস্ট্রে‌লিয়া সিরিজের সম্ভাবনা খুবই কম: আকরাম

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১৬ এপ্রিল , ২০১৮ সময় ০৬:১২ অপরাহ্ণ

চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশের অস্ট্রেলিয়া সফর করার কথা থাকলেও এরই মধ্যে অজি বোর্ডটি বিসিবিকে চিঠি মারফত জানিয়েছে, আসন্ন সিরিজটি তারা আয়োজন করতে পারছে না।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) দেয়া চিঠির উত্তরে বিসিবি বিষয়টি নিয়ে আলোচনার পথ উন্মুক্ত রাখার অনুরোধ জানিয়ে একটি চিঠি দিয়েছে। কিন্তু তার দৃশ্যমান কোনো অগ্রগতি দেখা যায়নি।

গেল মাসে আইসিসির সভা থেকে ফিরেও এই মর্মে কিছুই জানাতে পারেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আজ বাংলাদেশ ক্রি‌কে‌টের পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, এ বছর অজিদের সাথে সিরিজ খেলার সম্ভাবনা খুবই কম।

আকরাম বলেন, ‘এ সময় ওরা খেলবে না। এটা অনেক আগেই ওরা জানিয়ে দিয়েছে। এ বছরের সম্ভাবনা খুবই কম। শিডিউলটা ওরা পরের বছর জানাবে।’

সোমবার (১৬ এপ্রিল) বাংলাদেশ ক্রি‌কেট‌ বোর্ডের মিডিয়া লাউঞ্জে তিনি একথা বলেন।

এ সময় অর্থা‍ৎ আগস্ট-সেপ্টেম্বরে না খেললে আর কখন? বছরের বাকি সময়ের পুরোটাই ব্যস্ততায় কাটবে। আকরামও সেকথাই বললেন, ‘বাংলাদেশ দল এ বছর অনেক ব্যস্ত সময় কাটাবে। জুনে আফগানিস্তান সিরিজ, জুলাইয়ে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজে যাবে, সেখান থেকে ফ্লোরিডায় যাবে টি-টোয়েন্টি খেলতে। এরপর সেপ্টেম্বরে দুবাইয়ে এশিয়া কাপ, ফিরেই বিপিএল খেলবে। বিপিএলের পর বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে।’

আকরামের কথায় এবং মাশরাফি-সাকিবদের এফটিপি অনুযায়ী বিষয়টি পরিস্কার যে এ বছর আর টাইগারদের অস্ট্রেলিয়া সফর সম্ভবপর হয়ে উঠছে না।

আকরাম এ সময় কথা বলেন জুনে অনুষ্ঠেয় আফগানিস্তান সিরিজ নিয়েও। প্রাথমিক আলোচনায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ভারতের দেরাদুনে হওয়ায় কথা থাকলেও ভেন্যু বদলে বিসিসিআইকে ব্যাঙ্গালুরু কিংবা কলকাতায় অনুরোধ করেছে বিসিবি।

বিষয়টি নাকি আকরাম জানেনই না। তিনি এও জানেন না সিরিজটি কোন ফরম্যাটের হবে! এবং জুনের কোন সময়ে অনুষ্ঠিত হবে।

‘এখনও কথাবার্তা চলছে ওয়ানডে খেলবো নাকি টি-টোয়েন্টি খেলবো। হয়তো পরে বলবো। দিন তারিখ ঠিক হয়নি।’