‘এসো পরিবেশ পরিচ্ছন্ন রাখি সু-স্বাস্থ্যে বসবাস করি”

প্রকাশ:| বুধবার, ১২ নভেম্বর , ২০১৪ সময় ০৬:৪৪ অপরাহ্ণ

১২তম বিডিরেড চট্টগ্রাম আবাসন মেলা’১৪ উপলক্ষে এক বনার্ঢ্য র‌্যলী ১২ নভেম্বর বুধবার সকাল ১১ টায় নগরীর ডিসি হিল প্রাঙ্গন থেকে শুরু করে সুসজ্জিত ট্রাকযোগে নগরীর গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে ।
‘এসো পরিবেশ পরিচ্ছন্ন রাখি সু-স্বাস্থ্যে বসবাস করি” এ শ্লোগানকে সামনে রেখে র‌্যালী উদ্ভোধন করেন পরিবেশ সংগঠক, চট্টগ্রাম ডিজাইর্নাস ফোরামের প্রধান উপদেষ্ঠা ও কনভেনার মিসেস রওশন আরা চৌধুরী ।
উদ্ভোধনকালে মিসেস রওশন আরা চৌধুরী বলেন নগরীর পরিবেশ রক্ষায় শহরকে পরিচ্ছন্ন রাখা প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব । সকলকে এ দায়িত্ব পালনে সচেতন হতে হবে ।
বিডিরেড প্রধান নির্বাহী ইয়াছিন খান বলেন, বিডিরেড সামাজিক দায়বদ্ধতা থেকে এই কর্মসূচী ঘোষনা করেছে । চট্টগ্রাম নগরবাসীকে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে বিডিরেড বিগত প্রায় একযুগ ধরে কাজ করছে । আমরা নগরবাসীকে পরিচ্ছন্ন নগরী গড়তে আহবান জানাচ্ছি ।

উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমাদের আবাসনের উপসম্পাদক প্রফেসর নজরুল ইসলাম, দৈনিক বাংলাদেশ সময়ের ব্যুারো চীফ আবুল ফজল বাবুল, জেকেএইচ বরকত হোল্ডিংস লি: এর ব্যবস্থাপনা পরিচালক মো.আবদুল হাকিম রাসেল, এস এম রায়হানুল আহসান রানা, রবিউল হক রবি, রিয়াদ হোসেন সজল, আবদুল্লাহ আল নোমান, বিডিরেড কর্মকর্তাবৃন্দ ও মেলায় অংশগ্রহনকারী প্রতিষ্ঠান সমুহের প্রতিনিধিবৃন্দ ।

নগরীর ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন মিলনায়তনে আজ ১৩ নভেম্বর বৃহষ্পতিবার বিকাল ৪ টায় তিন দিনব্যাপী মেলার শুভ উদ্ভোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আলহাজ্ব মনজুর আলম ,১৫ নভেম্ববর শনিবার রাত ৮ টায় মেলার সমাপনি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্রোরেশন এর ব্যাস্থাপনা পরিচালক ড. মো. নুরুল আলম, ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মানজারে খোরশেদ আলম , সিসেল অব বাংলাদেশ এর অনারারী কনসুলার আমিরুজ্জমান ।

গত বছরের ধারাবাহিকতায় মেলাকে আরো আকর্ষনীয় করে তুলতে আমরা শিশু চিত্রাংকন প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করা হয়েছে । বিষয় “আমাদের সবুজ বাড়ি”। শিশু চিত্রাংকন প্রতিযোগিতায় মোবাইল সহ আরও অনেক আকর্ষনীয় পুরষ্কার রয়েছে। যা শিশুদের উৎসাহিত করবে। ১৫ নভেম্বর মেলার শেষ দিন এ পুরষ্কার প্রদান করা হবে। মেলা প্রাঙ্গণে শিশুদের আকাঁ এ ছবিগুলো প্রর্দশিত হবে।
এবারে মেলার ইভেন্ট পার্টনার বসুধা বির্ল্ডাস লি:,মিডিয়া পার্টনার বাংলা ভিশন ও রেডিও টুডে,ফুড পার্টনার আড্ডা রেষ্টুরেন্ট , বেভারেজ পার্টনার প্রান ড্রিংকিং ওয়াটার । মেলায় কো স্পন্সর হিসেবে আমিন মোহাম্মদ গ্রুপ, এয়ারবেল ডেভলাপমেন্ট টেকনোলজি লি:,নজরুল গ্রুপ, এশিয়ান টাউন ডেভলাপমেন্ট লি:,বার্জার পেইন্টস,বসুকুঞ্জ গ্রুপ, আরএফ বিল্ডার্স, আর এ কে সিরামিক বাংলাদেশ লি:, সীমা ষ্টীল রিলোরিং মিলস লি:, সিকিউর প্রপাটি ম্যানেজমেন্ট লিঃ ।