এসপি’র স্ত্রী হত্যা: চট্টগ্রামে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

প্রকাশ:| মঙ্গলবার, ৭ জুন , ২০১৬ সময় ১১:৩৫ অপরাহ্ণ

নাগরিক সমাজপুলিশের এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুর হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চট্টগ্রাম জুড়ে বিক্ষোভ হয়েছে।

মঙ্গলবারে নগরী ও হাটহাজারীতে সচেতন নাগরিক সমাজের ব্যানারে এ বিক্ষোভ মিছির ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নগরীর কর্ণেলহাটে কাট্টলী নুরুল হক সরকারী উচ্চ বিদ্যালয়ের সামনে প্রতিবাদী নাগরিক সমাজের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-অর্থ বিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

এতে বক্তরা বলেন, ‘চট্টগ্রামে জঙ্গি দমনে বিশেষ ভুমিকা রাখা চৌকষ পুলিশ সুপার বাবুল আকতার অপরাধ দমনে চট্টগ্রামের জঙ্গি নেটওয়ার্ক দূর্বল করে দিয়েছে ঠিক সেই মূহুর্তে গত কাল প্রকাশ্য বাবুল আকতারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করে।’

অবিলম্বে এ হত্যা কাণ্ডের জড়িতদের গ্রেপ্তার পূর্বক ন্যায় বিচারের দাবি জানান মানববন্ধনে।

এছাড়া হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও হাটহাজারী সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী’র সঞ্চালনায় হাটহাজারীতে অারেকটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। হাটহাজারী প্রেস ক্লাব, হাটহাজারী সাংবাদিক সমিতি ও হাটহাজারী সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দ ছাড়াও মানববন্ধনে সর্বস্থরের জনগণ অংশগ্রহণ করেন।

এতে প্রধান অতিথি ছিলেন হাটহাজারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দিন। মানববন্ধন কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য দেন সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোহাম্মদ আতাউর রহমান মিয়া, সাংবাদিক নেতা আবুল বাশার, বাবলু দাশ,ন ম জিয়াউল হক চৌধুরী, কে এম মঞ্জুরুল হক জাহেদ, উজ্জ্বল নাথ, মোহাম্মদ পারভেজ, ইকরামুল হক, বিপুল বড়ুয়া, নূর মালেক, জাহেদুল আলম, শায়েক হোসেন, মাহমুদ আল আজাদ, কে এম ইউসুফ, আবু শাহেদ, মুক্তিযোদ্ধা সন্তান খোরশেদুজ জামান, জাহেদুল আলম চৌধুরী, রাজনীতিবিদ হাজী মোঃ হেলাল, আনোয়ার মেহেদী, ফোরকান সিকদার, ব্যবসায়ী আনোয়ার হোসেন, এম রহিম শাহ, হাটহাজারী বণিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে মো. জসিম উদ্দিন সিকদার ও মোঃ সেলিম, মহিউদ্দিন শিকদার, মুন্না, জাহেদ, শাহা আলম,শিক্ষার্থী মোনায়েম আহমদ সোহান, ইসমাইল, নোবেল প্রমুখ।

বক্তারা বলেন, ‘বাবুল আক্তার শুধু একজন সাহসী পুলিশ অফিসার নন তিনি তার কর্মদক্ষতার মাধ্যমে বাংলার কোটি জনতার হৃদয়ে স্থান করে নিয়েছেন। দেশের জন্য নিবেদিত প্রাণ বাবুল আক্তার জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন। এমতাবস্থায় খুনীরা তার প্রিয়তমা স্ত্রীকে নৃশংসভাবে খুন করে শহীদ করেছেন। এ ঘটনায় আজ কোটি মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। খুনীরা যতই শক্তিশালী হোক না কেন তাদের দ্রুত শনাক্তপূর্বক বিচারের মুখোমুখি করতে হবে।’

বক্তারা খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।