এম কে আনোয়ারের মৃত্যুতে একদিনের শোক ঘোষণা

প্রকাশ:| মঙ্গলবার, ২৪ অক্টোবর , ২০১৭ সময় ০৭:৫৬ অপরাহ্ণ

রাজধানীতে তিন দফা জানাজা সম্পন্ন হয়েছে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের। সকালে কাঁটাবন মসজিদে প্রথম জানাজা শেষে দুপুরে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা অনুষ্ঠিত হয়। এতে বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীরা অংশ নেন। পরে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।
নয়া পল্টনে জানাজার আগে দেয়া বক্তব্যে নেতারা এমকে আনোয়ারের স্মৃতিচারণ করেন। এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এম কে আনোয়ার ছিলেন বাংলাদেশি জাতীয়তাবাদের আপসহীন সৈনিক। বর্তমান সরকারের কোন নির্যাতন ও জুলুম এখন আর তাকে স্পর্শ করবে না।

তিনি বলেন, এমকে আনোয়ার ছিলেন সৎ, যোগ্য ও নিষ্ঠাবান রাজনীতিবিদ। বর্তমান সরকারের কোনো নির্যাতন ও জুলুম তাকে দমাতে পারেনি।
জানাজার পর ফুল দিয়ে শ্রদ্ধা জানান, বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীরা। প্রথমে কফিনে ফুল দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর পর প্রয়াত সহকর্মীকে শ্রদ্ধা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খোন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, ব্যারিস্টার শাহজাহান ওমর প্রমুখ।
বুধবার বাদ আসর কুমিল্লার হোমনায় নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে এম কে আনোয়ারকে দাফন করা হবে। এদিকে তার মৃত্যুতে আজ বিএনপির পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলন বাতিল করা হয়। গতরাতে দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে আজ সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল।