এমভি হোপের ৫ নাবিক সোমবার ফিরছেন

প্রকাশ:| রবিবার, ৭ জুলাই , ২০১৩ সময় ০৭:২০ অপরাহ্ণ

আন্দামান সাগরে দুর্ঘটনা কবলিত ‘এমভি হোপের’ জীবিত পাঁচ নাবিক সোমবার সকালে দেশে ফিরবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।সোমবার ফিরছেন জীবিত ৫ নাবিক

তারা হলেন- ডেক ক্যাডেট মো. মোখলেছুর রহমান, চতুর্থ প্রকৌশলী মো. আবদুল হাকিম, ডেক ফিটার মোহাম্মদ রুবেল, অয়েলার ওসমান এবং জেনারেল স্টোরার সাইফুল ইসলাম।
রোববার বিকেল পর্যন্ত ওই জাহাজের নিখোঁজ ছয় নাবিকের কোনো সন্ধান মেলেনি বলেও জানিয়েছেন তারা।
জাহাজটির মালিকপক্ষের স্বার্থরক্ষাকারী প্রতিষ্ঠান ইন্টারপোর্ট মেরিটাইম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন মহিউদ্দিন আবদুল কাদের সমকালকে জানান, জীবিত উদ্ধার পাঁচজনকে নিয়ে সোমবার সকালে চট্টগ্রামে পৌঁছাবে ‘এমভি বাক্সমুন’।
তিনি জানান, নাবিকরা চট্টগ্রাম বন্দরে পৌঁছালে তাদের হোটেল সেন্টমার্টিনে রাখা হবে। এরপর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
রোববার নিখোঁজ কোনো নাবিকের সন্ধান পাওয়া যায়নি উল্লেখ করে ক্যাপ্টেন মহিউদ্দিন জানান, বাংলাদেশি জাহাজ কনফিডেন্স, থাই নৌবাহিনীর একটি উড়োজাহাজ এবং স্থানীয় দুইটি জাহাজ উদ্ধারকাজে অংশ নেয়। থাইল্যান্ড রেসকিউ কো অর্ডিনেশন সেন্টার এই উদ্ধার কার্যক্রম তদারকি করছে।
তিনি জানান, নিখোঁজ নাবিকদের সন্ধানে সোমবারও সীমিত আকারে উদ্ধার অভিযান চলবে।
তবে তাদের সন্ধান পাওয়ার সম্ভাবনা কমে এসেছে বলেও জানান ক্যাপ্টেন মহিউদ্দিন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার থাইল্যান্ড উপকূলে ডুবে যাওয়া মালবাহী জাহাজ ‘এমভি হোপে’ ১৭ বাংলাদেশি নাবিক ছিলেন। তাদের মধ্যে নয়জনকে জীবিত এবং দুইজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।