এমএ আজিজ স্টেডিয়ামেঅ্যাথলেটের মিলনমেলা

প্রকাশ:| শুক্রবার, ৭ এপ্রিল , ২০১৭ সময় ০৬:৩৬ অপরাহ্ণ

নবীন-প্রবীণ তিন শতাধিক অ্যাথলেটের মিলনমেলা বসেছে এমএ আজিজ স্টেডিয়ামে। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন তারা। প্রবীণরা এসেছেন দীর্ঘ খেলোয়াড় জীবনের স্বীকৃতি হিসেবে সম্মাননা স্মারক নিতে। ফেলে আসা সোনালি দিনের স্মৃতিচারণ, আড্ডায় মেতে ওঠেন তারা।

দুদিনব্যাপী প্রতিযোগিতার উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, অ্যাথলেটিক্স হচ্ছে ক্রীড়াজগতের প্রধান ইভেন্ট। তরুণদের এ খেলার প্রতি আগ্রহী করে তুলতে এ আয়োজন সুদূরপ্রসারী ভূমিকা রাখবে। এখানে যারা ভালো করবে, তাদের বাছাই করে আগামী দিনে উচ্চতর প্রশিক্ষণ দেওয়া হবে। তাহলে তারা জাতীয় পর্যায়ে অবদান রাখতে পারবে।

তিনি বলেন, এ জনপদের খেলাধুলায় যে ঐতিহ্য রয়েছে তা ধরে রাখতে সিজেকেএস সচেষ্ট। তারই ধারাবাহিকতায় এমএ আজিজ স্টেডিয়াম লংলগ্ন আন্তর্জাতিক মানের সুইমিং পুল এবং ডরমেটরি নির্মাণ করা হচ্ছে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিজেকেএস সহসভাপতি ও অ্যাথলেটিক্স কমিটির চেয়ারম্যান মোজাম্মেল হক, সিজেকেএস সহসভাপতি অ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, অ্যাথলেটিক্স কমিটির সম্পাদক মো. কামাল উদ্দীন, ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব প্রমুখ।

এবার সম্মাননা পেয়েছেন প্রবীণ অ্যাথলেট এমএ ওয়াহাব, নুরুল মোস্তফা, কামাল উদ্দিন আহমেদ, ডেরিক ল্যান্ডলফ, এএইচ সিকদার, কাজী আবদুল আওয়াল ও মোজাম্মেল হক।

অনুষ্ঠানে মেয়র জাতীয় পতাকা, মোজাম্মেল হক অলিম্পিক পতাকা ও শাহীন আফতাবুর রেজা চৌধুরী সিজেকেএস পতাকা উত্তোলন করেন। মার্চাস্ট পরিচালনা করেন এবাদুল হক লুলু, অলিম্পিক মশাল নিয়ে মাঠ প্রদক্ষিণ করেন রুহুল আমীন ও স্মরণিকা চাকমা। খেলোয়াড়দের পক্ষে শপথ নেন সানজিদ সুলতান অনিক ও আশা খাতুন। বিচারকদের পক্ষে শপথ নেন আবদুস সালাম।

অ্যাথলেটিক্স কমিটির যুগ্ম সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল বাংলানিউজকে জানান, এবার সিজেকেএস তালিকাভুক্ত ক্লাব, উপজেলা ক্রীড়া সংস্থা এবং ১৮টি স্কুলের তিন শতাধিক অ্যাথলেট প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।

প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে দায়িত্ব পালন করেন শর্মিষ্ঠা রায়, সোহেল সরওয়ার প্রমুখ।


আরোও সংবাদ