এমএমএস উন্মুক্তের নির্দেশ

প্রকাশ:| মঙ্গলবার, ২৫ জুন , ২০১৩ সময় ১১:১২ অপরাহ্ণ

মোবাইল ফোনে মাল্টিমিডিয়া মেসেজিং সার্ভিস (এমএমএস) উন্মুক্ত করে দেয়ার নির্দেশে দিয়েছে বাংলাদেশ টেলিকম রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।এমএমএস উন্মুক্তের নির্দেশ
আগামী ২৪ জুলাইয়ের মধ্যে এমএমএস সেবা উন্মুক্ত করার জন্য দেশের ছয় মোবাইল ফোন অপারেটরকে এ নির্দেশ দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।
মঙ্গলবার বিটিআরসি’র সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রকিবুল হাসান স্বাক্ষরিত এক নির্দেশনা বেসরকারি মোবাইল ফোন অপারেটরগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তা ও রাষ্ট্রায়ত্ত্ব মোবাইল ফোন অপারেটর কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো হয়েছে।
বিটিআরসির নির্দেশনায় সকল অপারেটরসমূহের মধ্যকার আন্তঃসংযোগ চুক্তি সম্পাদনসহ প্রয়োজনীয় কাজ সম্পন্ন করে আগামী ২৪ জুলাইয়ের মধ্যে এমএমএস সুবিধা সবার জন্য উন্মুক্ত করার জন্য অপারেটরদের বলা হয়েছে।
টেলিযোগাযোগের এই নিয়ন্ত্রক সংস্থা ইন্টারকানেকশন এক্সচেঞ্জ লাইসেন্স প্রদানের মাধ্যমে বহু আগেই এক অপারেটর থেকে অন্য অপারেটরে ভয়েজ কল ও এসএমএস সুবিধা চালু করলেও এমএমএস সম্পূর্ণরূপে চালু হয়নি।
তাই গ্রাহকদের স্বার্থের কথা বিবেচনায় এনে টেলিযোগাযোগ আইন ২০০১ এর ৩১ ধারা ‘কমিশনের ক্ষমতা’ এর উপধারা-জ অনুযায়ী এ সিদ্ধান্ত নিয়েছে বিটিআরসি।
বর্তমানে এমএমএস সুবিধা শুধুমাত্র স্ব স্ব মোবাইল অপারেটরের ক্ষেত্রে চালু আছে।