মুক্তিযুদ্ধের বিজয় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন

প্রকাশ:| মঙ্গলবার, ১ ডিসেম্বর , ২০১৫ সময় ০৮:৫৫ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের পণ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন
lkj1মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলা আজ নানান আনুষ্ঠানিকতার মাধ্যমে উদ্বোধিত হয়েছে। সকাল ১০টায় বাটালি হিলের স্বাধীনতা স্তম্ভের পাদদেশে মহানগর যুবলীগসহ অন্যান্য যুব সংঘটনের ব্যবস্থাপনায় সুন্নাতে খৎনা, নাক ও কান ফোড়ানো কার্যক্রম শুরু হয়। বিকেলে বাটালি হিলস্থ স্বাধীনতা স্তম্ভে এই সময়ে ‘‘এক নদী রক্ত পেরিয়ে’’ এই গানের মাধ্যমে স্বাধীনতা স্তম্ভের আলোকায়ন করা হয়। এছাড়াও বিকেল পাঁচটায় আউটার স্টেডিয়ামে মুুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের উদ্যোগে দেশ-বিদেশের পণ্য বিপনন অনুষ্ঠিত হয়। আজকের সামগ্রিক অনুষ্ঠানমালায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারপার্সন আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী তাঁর এক শুভেচ্ছা বার্তায় বলেছেন, এবারের বিজয় মেলা শিশু-কিশোরদের মুুক্তিযুদ্ধের চেতনায় শাণিত করার জন্য উৎসর্গিত করা হলো।

অভিভাবকদের উদ্যোশ্য বলেন, সন্তানদের জানতে দিন বুঝতে দিন একাত্তর সালের মহান মুক্তিযুদ্ধ কেন হয়েছিল। এই মাটি আমাদের পবিত্র জন্মভূমি। এই শিক্ষাটা আমাদের সন্তানদের দিতে হবে। তিনি আরো বলেন, আমরা কঠিনকে জয় করে এই স্বাধীনতা ছিনিয়ে এনেছি। একে রক্ষা করার জন্য আরো কঠিন কর্তব্য পালনে আমাদের সন্তানদের উদ্বুদ্ধ করতে হবে। এটাই আমাদের আদর্শিক দায়িত্ব। বিকেলে আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত দেশী-বিদেশী পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান আলহাজ্ব বদিউল আলম।

বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব আহমেদুর রহমান ছিদ্দিকী, মোহাম্মদ ইউনুছ, ইন্দু নন্দন দত্ত, অমল মিত্র, বীর মুক্তিযোদ্ধা এম.এন ইসলাম, জাহাঙ্গীর আলম সি.ইন.সি স্পেশাল, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মহানগর কমান্ডার মোজাফ্ফর আহমেদ, পান্টু লাল সাহা, আব্দুল আহাদ, আবু তাহের, আতিকুর রহমান, শেখ শহীদুল আনোয়ার, দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, হেলাল উদ্দিন, এস.এম সাঈদ সুমন, নুরুল আনোয়ার, শেখ নাছির আহম্মদ, আনজুমান আরা, আবুল হোসেন আবু, মিতুল দাশ, দিদার, ফজলুল কবির সোহেল, আজিজুর রহমান, মোরশেদুল আলম রাসেল প্রমুখ এবং ২রা ডিসেম্বর সকাল ১০টায় বিজয় মেলার র‌্যালী উপ-পরিষদের উদ্যোগে এক প্রাক প্রস্তুতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে সরকারী-বেসরকারী সংস্থা ও সামরিক-বেসামরিক বাহিনীর কর্মকর্তাদের সাথে এবং বিকাল ৫টা ৩০মিনিটে বিজয় মেলার স্থায়ী কার্যালয়ে শ্রমিক স্কোয়ার্ডের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হবে।

উক্ত শ্রমিক স্কোয়ার্ডের মতবিনিময় সভায় চট্টগ্রাম মহানগর শ্রমিকলীগের সকল কর্মকর্তা, সদস্যবৃন্দ, ট্রেড ইউনিয়ন, সিবিএ, নন সিবিএ ও অঞ্চল সমূহের সভাপতি-সাধারণ সম্পাদকদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে আহবান জানানো হয়। এছাড়া সন্ধ্যায় মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠান কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হবে।