এবারের দুর্গাপূজায় ২৩ লাখ টাকা দেয়া হবে: সিটি মেয়র

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১০ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০৬:০৭ অপরাহ্ণ

সনাতন সম্প্রদায়ের আসন্ন শারদীয় দুর্গোৎসব ধর্মীয় গাম্ভীযের সাথে উদ্যাপনের জন্য কর্পোরেশনের পক্ষ থেকে ২৩ লাখ টাকা প্রদানের ঘোষনা দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। তিনি আজ সোমবার দুপুরে চসিকের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিক পূর্জা উদ্যাপন পরিষদ আয়োজিত শারদীয় দুর্গোৎসব ১৪২৫ বঙ্গাব্দ উদ্যাপন উপলক্ষে এক প্রস্তুতি সভার প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পূজা উদ্যাপন পরিষদের সভাপতি, কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে ও বিপ্লব কুমার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পূজা উদ্যাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক, চসিক হিসাব রক্ষন কর্মকর্তা আশুতোষ দে ১৪২৪ বঙ্গাব্দের সম্পাদক প্রিয়তোষ চক্রবর্ত্তী সাপ্পি প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আরো বলেন বাঙালী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব। এই উৎসব আয়োজনে চসিকের ব্যাপকতা অনেক বেশি। আমরা গত ১৪২৪ বঙ্গাব্দের দুর্গাপূজায় চসিকের পক্ষ থেকে ২২ লাখ টাকা প্রদানের ব্যবস্থা করেছিলাম। যা সচরাচর অন্যান্য কর্পোরেশন করে বলে আমার জানা নাই। তিনি কর্পোরেশনের পূজা উদ্যাপন পরিষদ নেতৃবৃন্দকে পূজা উপলক্ষে প্রকাশিতব্য স্যুভেনিরে আরো বেশি বিজ্ঞাপন সংগ্রহ করে পূজার ব্যয় নির্বাহের ব্যবস্থা করা যায় কী না তা পূজা কমিটিকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান। মেয়র বলেন, গেল বছর কর্পোরেশনের পক্ষ থেকে নগরীর ৭০টি দুর্গাপূজার ম-পে ৫ হাজার টাকা করে মোট ১৩ লক্ষ ৫০ হাজার টাকা প্রদানের ব্যবস্থা করেছিলাম। তিনি চসিকের পূজা উদ্যাপন পরিষদের উদ্যোগে পূজার তহবিল থেকে কর্পোরেশনের কর্মরত অস্বচ্ছল কর্মচারীদের সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি ও পরিবারদের মাঝে আর্থিক সাহায্য, অনাথ আশ্রমে অনুদান, বস্ত্র বিতরণ প্রভৃতি মানবতা ও সেবাধর্মী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।
এই বছর চসিকের পূজা উদ্যাপন পরিষদ ষষ্ঠীর দিনে গরীব দুঃস্থদের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানে চিকিৎসা ক্যাম্পের আয়োজন করবে। এর পূর্বে ১৪২৪ বঙ্গাব্দের দুর্গাপূজার ব্যয়ের হিসাব বিবরণী মেয়রের নিকট উপস্থাপন করেন পূজা কমিটির অর্থ সম্পাদক রুপন কান্তি দাশ। এই বারের ১৪২৫-১৪২৬ বঙ্গাব্দের চট্টগ্রাম সিটি কর্পোরেশন পূজা উদ্যাপন পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছে কাউন্সিলর শৈবাল দাশ সুমন ও সাধারণ সম্পাদক হিসাবে ১৪২৫ সালের বিপ্লব কুমার চৌধুরী এবং ১৪২৬ সালে রতন চৌধুরী দায়িত্ব পালন করবে।