এনসিটি পরিচালনা চ্যালেঞ্জ করে করা রিট খারিজ

প্রকাশ:| বুধবার, ৫ আগস্ট , ২০১৫ সময় ১১:০৬ অপরাহ্ণ

এনসিটি পরিচালনা চ্যালেঞ্জ করে করা হাইকোর্টের দুটি রুল খারিজ করে দিয়েছেন আদালত।

বুধবার বিচারপতি নাঈমা হায়দার ও মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেন।

এর ফলে এনসিটি টার্মিনাল পরিচালনায় টেন্ডার প্রক্রিয়ায় আর কোন বাধা রইলো না বলে জানিয়েছেন বন্দরের আইনজীবী। বন্দরের পক্ষে ছিলেন ব্যারিস্টার ফজলে নুর তাপস ও ব্যারিস্টার ইমরানুল কবির।

ব্যারিস্টার ইমরানুল কবির বলেন, হাইকোর্টে জনস্বার্থে রিট আবেদনটি করেছিলেন রেদওয়ান আহমেদ। এর প্রেক্ষিতে এনসিটির ২, ৩, ৪ ও ৫ নম্বর বার্থ পরিচালনার টেন্ডারে বার্থ অপারেটরের স্থলে টার্মিনাল অপারেটর এবং বার্থ অপারেটরের অভিজ্ঞতা, টার্মিনাল অপারেটরের অভিজ্ঞতা হিসেবে বিবেচিত হবে না কেন জানতে চেয়ে আদালত রুল জারি করে।

এর পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ আপিল করলে চেম্বার জজ আদালতে তা স্থগিত করেন। তখন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ শুনানি শেষে ৩১ জুলাই পর্যন্ত টেন্ডার প্রক্রিয়া স্থগিত করে। এরমধ্যে শুনানির নির্দেশ দেন আদালত। হাইকোর্টে পূর্ণাঙ্গ শুনানি শেষে রিট আবেদন খারিজ করে দেন।

এছাড়া একই টেন্ডারের ধারা গুলো চ্যালেঞ্জ করে অন্য একটি রিট পিটিশনের শুনানি শেষে ইতিপূর্বে জারিকৃত রুল দুটি খারিজ করে দেন।

‘এর ফলে এখন বন্দর কর্তৃপক্ষ এনসিটি’র জন্য টেন্ডার প্রক্রিয়া এগিয়ে নিতে পারবে। এক্ষেত্রে আদালতের আর কোন বাধা নেই।’ বলেন ইমরানুল কবির।