‘এটাই মোদির নৃশংস নতুন ভারত’: রাহুল

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ২৪ জুলাই , ২০১৮ সময় ১২:৫৪ পূর্বাহ্ণ

ভারতে রাজস্থানের আলোয়াড়ে কথিত গোরক্ষকদের হাতে রাকবর খান নামে এক মুসলিম যুবককে পিটিয়ে মারার ঘটনায় যেভাবে পুলিশ তাকে হাসপাতালে নিয়ে যেতে ঘন্টার পর ঘন্টা দেরি করেছে বলে অভিযোগ উঠেছে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

‘এটাই এখন মোদির নৃশংস নতুন ভারত’ – বলে টুইটারে মন্তব্য করেন রাহুল গান্ধী।

এরপর তাকেও অবশ্য বিজেপি নেতাদের কাছ থেকে পাল্টা শুনতে হয়েছে – কংগ্রেস ‘শকুনের রাজনীতি’ করছে ও ‘ঘৃণার বেসাতি’ করছে।

এভাবে একের পর এক মানুষ পিটিয়ে মারা আর সেই সব ঘটনায় প্রশাসনিক নির্লিপ্ততাকে কেন্দ্র করে দেশের সমাজ ও রাজনীতিতে যে বিরাট তোলপাড় চলছে, তা স্বাধীন ভারতের ইতিহাসে প্রায় নজিরবিহীন।

যেমন রাজস্থানের একজন বিজেপি বিধায়ক রাজা সিং। নিজের গোশালায় দাঁড়িয়ে শাসক দলের এই জনপ্রতিনিধি এদিন ‘বাইট’ দিয়েছেন, “গরু বাঁচাতে গিয়ে কোনও দুর্ঘটনা ঘটে গেলে মিডিয়া এমন ভাব করে যেন ভূমিকম্প হয়ে গেছে।”

“কিন্তু রাকবর খানের মতো লোকেদের হত্যা কেন হচ্ছে সেটা কেউ ভেবে দেখে না! এখন তো আমরা জানছি তার বিরুদ্ধে আগেও গরু পাচারের অভিযোগ ছিল!”

যে দেশে নির্বাচিত এমএলএ-রা প্রকাশ্যে এভাবে একটা হত্যাকান্ডের হয়ে কার্যত সাফাই দেন, কংগ্রেস নেতা রাহুল গান্ধী সেটাকেই আজ বর্ণনা করেছেন ‘মোদীর নতুন ভারত’ বলে।

জবাবে দেশের অর্থমন্ত্রী পীযূষ গোয়েল তাকে বলেছেন ‘ঘৃণার সওদাগর’, আর এক ক্যাবিনেট মন্ত্রী স্মৃতি ইরানি পরামর্শ দিয়েছেন যার পরিবার চুরাশির শিখ-বিরোধী দাঙ্গা কিংবা ভাগলপুর ও নেলির গণহত্যায় নেতৃত্ব দিয়েছে তারা এবার ‘শকুনের রাজনীতি’ বন্ধ করুক।