এখনো অবিক্রিত বিপুলসংখ্যক চামড়া

প্রকাশ:| বুধবার, ১৪ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৯:৫০ অপরাহ্ণ

এখনো অবিক্রিত বিপুলসংখ্যক মৌসুমি ব্যবসায়ীদের সংগ্রহ করা চামড়া। যা বিক্রি হয়েছে তাও অনেক কম দামে, ঢাকা থেকে চামড়া ব্যবসায়ীরা না আসায় পণ্যের মূল্য কমে গেছে বলে জানা যায়।

কোরবানির পশুর চামড়া নিয়ে বিপাকে পড়েছেন বিপুলসংখ্যক ব্যবসায়ী। চামড়া বিক্রি না হওয়ায় ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন মৌসুমি ব্যবসায়ীরা। নগরীর পাঁচলাইশ আতুরার ডিপো এলাকায় চামড়ার ন্যায্যমূল্য না পেয়ে পথে বসেছেন ব্যবসায়ীরা।

মৌসুমি ব্যবসায়ীরা হামিদ জানান, শহরের বাইরে বিভিন্ন এলাকা থেকে প্রতিটি চামড়া প্রায় ৮/৯ শ টাকায় কিনে আড়তে আসা পর্যন্ত হাজারেরও বেশি পড়তা পড়ে গেছে। কিন্তু প্রতিটি চামড়ায় এখন ২০০-২৫০ টাকার বেশি পাওয়া যাচ্ছে না। চট্টগ্রামে ২টি চামড়া ট্যানারি খোলা আছে। লবণ দিয়ে আড়তে চামড়া সংরক্ষণ করা হলেও এবার লবণের মূল্যবৃদ্ধির কারণে অনেকে মজুদদার চামড়া কেনা বন্ধ রেখেছেন।

চট্টগ্রামে চামড়ার এক আড়তদার হাজি শাহাবুদ্দিন জানান, এবার ঢাকা থেকে কোনো ব্যবসায়ী না আসায় তাঁরা হতাশ। এ কারণে তাঁরা এবার চামড়া কেনেননি বললেই চলে। যাও কিনেছেন কম দামে, ঝুঁকি নিয়ে। ওই চামড়ায় লবণ দিয়ে সংরক্ষণ করে রাখবেন। ঢাকা থেকে ব্যবসায়ীরা এলে তারপর ওই চামড়া বিক্রি করতে পারবেন।


আরোও সংবাদ