এক পাকিস্তানি সেনা সদস্যের শিরশ্ছেদ

প্রকাশ:| শুক্রবার, ২৫ ডিসেম্বর , ২০১৫ সময় ০৯:২৩ অপরাহ্ণ

আফগানিস্তান সীমান্তে এক পাকিস্তানি সেনা সদস্যের শিরশ্ছেদ এবং আরো দুই সদস্যকে গুলি করে হত্যার একটি ভিডিও প্রকাশ করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

যুক্তরাজ্যের গণমাধ্যম মিরর জানিয়েছে, শুক্রবার ‘খোরাসান, দ্য গ্রেভইয়ার্ড অব দ্য অ্যাপোস্টেটস’ অর্থাৎ ‘খোরাসান, মুরতাদদের (ধর্মত্যাগী) কবরস্থান’ শিরোনামে ১২ মিনিটের ওই ভিডিওটি প্রমাণ করে আফগানিস্তান এবং পাকিস্তান সীমান্তে আইএসের গেরিলা যুদ্ধের সক্ষমতা।

মিররের প্রতিবেদনে বলা হয়, বড়দিনের প্রথম প্রহরে প্রকাশিত ওই ভিডিওটি মধ্যপ্রাচ্যে আইএসের বিরুদ্ধে যুদ্ধরতদের জন্য একটি হুমকি।

ভিডিওতে দেখা যায়, দুই দেশের সীমান্তবর্তী কোনো একটি পাহাড়ে আইএস জঙ্গিরা ক্ষেপণাস্ত্র এবং গুলি বর্ষণ করছে। এরপর এক পাকিস্তানি সেনার শিরশ্ছেদ ও আরো দুইজনকে পাহাড়ের চূড়ায় গুলি করে হত্যা করছে তারা।

ভিডিওতে আরো দেখা যায়, হত্যার পর এক আত্মঘাতী জঙ্গি বাকি সদস্যদের পেছনে যাচ্ছে এবং বোমাভর্তি একটি গাড়িতে বসে তা চালিয়ে নিয়ে যাচ্ছে।

আফগানিস্তানে আইএস নিজেদের শক্তি বৃদ্ধি করার ঘোষণা দেয়ার পরপরই এ ভিডিওটি প্রকাশ করলো তারা।

পাকিস্তান, আইএস, সেনা

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, আইএস আফগানিস্তানের কিছু অংশ দখলে নিয়েছে এবং দেশটির কর্তৃপক্ষ এখন পর্যন্ত তাদের হটাতে পারেনি। তবে এখন পর্যন্ত দেশটিতে আইএসকে তালেবান বা আল কায়েদার সমকক্ষ মনে করা হচ্ছে না।