এক পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩ নভেম্বর , ২০১৬ সময় ১১:০০ অপরাহ্ণ

 
আনোয়ারা প্রতিনিধি
কর্ণফুলীতে যুবলীগ নেতা পরিচয়ে মিথ্যা মামলা দিয়ে এক নিরীহ পরিবারকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। মামলার ভয়ে পরিবারের লোকজন বর্তমানে পালিয়ে বেড়াচ্ছেন। এ ঘটনার প্রতিকার চেয়ে ভুক্তভোগীরা চট্টগ্রাম পুলিশ কমিশনারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, কর্ণফুলী থানার পূর্ব শাহমীরপুর হাফেজ আব্দুল গফুরের বাড়ির হাফেজ আব্দুল করিম গংদের সাথে স্থানীয় পারভেজ ইসলাম টিটু গংদের জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ফলে গত ২২ অক্টোবর আব্দুল করিম গংদের ফাঁসানোর জন্য পারভেজ ইসলামের পিতা মো. ইয়াছিন বাদী হয়ে তার ছেলেকে হত্যা চেষ্টার অভিযোগে কর্ণফুলী থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেন। এরপর থেকে বর্তমানে অভিযুক্তরা পালিয়ে বেড়াচ্ছেন। মিথ্যা মামলার শিকার এসব নিরীহ লোকজন হয়রানি থেকে রেহাই পেতে পুলিশ প্রশাসনসহ সংস্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন।
মিথ্যা মামলায় হয়রানির শিকার হাফেজ আব্দুল করিম বলেন, ঘটনার দিন আমরা এলাকায় ছিলামনা। বিভিন্নভাবে আমাদের ভিটে-বাড়ি থেকে উচ্ছেদ করতে না পেরে এখন মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর চেষ্টা করছেন।
পারভেজ ইসলাম টিটু বলেন, বিবাদীরা একটা মামলাবাজ চক্র। তারা আমার বিরুদ্ধে বেশ কয়েকটি মিথ্যা মামলা দায়ের করেছেন।
মামলার তদন্ত কর্মকর্তা (আইও) এস আই আলমগীর মামলার বিষয়টি স্বীকার করে বলেন, আদালতের নির্দেশে মামলা রেকর্ড করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করা হবে।