একীভূত হয়ে যাত্রা শুরু করেছে রবি-এয়ারটেল

প্রকাশ:| বুধবার, ১৬ নভেম্বর , ২০১৬ সময় ১০:২১ অপরাহ্ণ

একীভূত হয়ে আজ বুধবার থেকে যাত্রা শুরু করেছে মুঠোফোন অপারেটর রবি-এয়ারটেল। আজ রবির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, একীভূত কোম্পানিটি রবি আজিয়াটা লিমিটেড নামে পরিচালিত হবে। ‘রবি’ ব্র্যান্ডের পাশাপাশি রবি আজিয়াটার একটি স্বাধীন ব্র্যান্ড হিসেবে থাকবে ‘এয়ারটেল’।

%e0%a6%8f%e0%a7%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a6%9f%e0%a7%87%e0%a6%b2-%e0%a6%b0%e0%a6%ac%e0%a6%bfএকীভূতকরণ প্রক্রিয়া শেষে রবির সিংহভাগ অর্থাৎ ৬৮ দশমিক ৭ শতাংশের মালিকানায় রয়েছে আজিয়াটা। ভারতী এয়ারটেলের ২৫ শতাংশ এবং বাকি ৬ দশমিক ৩ শতাংশের মালিক জাপানের এনটিটি ডোকোমো।

একীভূতকরণের পর বর্তমানে অপারেটরটির মোট গ্রাহকসংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৩ কোটি ২২ লাখে। এর মাধ্যমে রবি দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর হিসেবে প্রতিষ্ঠিত হলো।

রবির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘এয়ারটেলের সঙ্গে একীভূতকরণ প্রক্রিয়া শেষ করতে পেরে আমরা আনন্দিত। প্রক্রিয়াটি সফলভাবে শেষ হওয়ার জন্য আমরা শেয়ারহোল্ডার, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন এবং রবি ও এয়ারটেলের গ্রাহকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবার সম্মিলিত প্রচেষ্টায় একীভূতকরণ প্রক্রিয়াটি সফলভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। আমাদের বিশ্বাস, এই একীভূতকরণের ফলে দীর্ঘমেয়াদে বাংলাদেশের টেলিযোগাযোগ বাজারে স্থিতিশীলতা এবং সুষ্ঠু ব্যবসায়িক পরিবেশ আরও দৃঢ় হবে।’

বাংলাদেশে একীভূত হয়ে ব্যবসা পরিচালনার জন্য ২০১৫ সালের ৯ সেপ্টেম্বর আলোচনা শুরু করে রবি-এয়ারটেল। দীর্ঘ এক বছরের আইনি প্রক্রিয়া শেষে আজ একীভূত অপারেটর হিসেবে যাত্রা শুরু হলো তাদের।