একাত্তর টিভির রিপোর্টারসহ ৪ জন পেট্রোলবোমা দগ্ধ

প্রকাশ:| রবিবার, ১ মার্চ , ২০১৫ সময় ১১:৫৯ অপরাহ্ণ

বিএনপি জোটের লাগাতার অবরোধ ও ৭২ ঘণ্টার হরতালে রাজধানীর বনশ্রীতে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলায় দগ্ধ হয়েছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার আরেফিন শাকিলসহ ৪ জন। দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- আরেফিন শাকিল (২৮), তার স্বজন রাবিনা করিম টুম্পা (২০) ও কুন্তলা পুতুল (২২) এবং নাজিম (১৬) নামে এক কিশোর।

প্রাথমিকভাবে জানা গেছে, টুম্পা ও পুতুল বেশি দগ্ধ হয়েছেন। তবে তাদের শরীরের কতখানি পুড়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আলিফ পরিবহনের বাসটিতে পেট্রোলবোমা হামলা চালানো হলে প্রথমে দগ্ধদের নেয়া হয় আল রাজি ইসলামিয়া হাসপাতাল প্রাইভেট লিমিটেডে। পরে সেখানে থেকে তাদের ঢামেক নিয়ে যাওয়া হয়।

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে গত ৬ জানুয়ারি থেকে দেশব্যাপী লাগাতার অবরোধ চালিয়ে আসছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। ওই মাসেরই শেষ দিক থেকে অবরোধের সঙ্গে যুক্ত হয়েছে হরতাল। এসব কর্মসূচি চলাকালে যাত্রীবাহী বাস ও ট্রাকে পেট্রোলবোমা হামলায় এ পর্যন্ত প্রায় ৮০ জনের মৃত্যু হয়েছে। এসব নাশকতার ঘটনার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াত জোট পরস্পরকে দোষারোপ করছে।