একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বায়েজিদ থানার সম্মেলন সম্পন্ন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১৫ জুলাই , ২০১৮ সময় ০৬:৩৪ অপরাহ্ণ


একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বায়েজিদ থানা, চট্টগ্রাম শাখার সম্মেলন সম্পন্ন হয়েছে। ১৫ জুলাই রবিবার নগরীর অক্সিজেনস্থ জামান মিলনায়তনে সংগঠনের বায়েজিদ থানা শাখার সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আলহাজ্ব মোহাম্মদ মইনুদ্দিনের সভাপতিত্বে ও জেলা নেতা আবু সাদাত মোহাম্মদ সায়েমের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক লেখক-সাংবাদিক শওকত বাঙালি। বিশেষ অতিথি ছিলেন বায়েজিদ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল নবী লেদু, সংগঠনের জেলা নেতা মোহাম্মদ অলিদ চৌধুরী।
অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন- রনজিৎ চক্রবর্তী, কাজি হুমায়ুন আলম মুন্না, জিয়া আমানত মোর্শেদ হায়াত নয়ন, সেলিম রনি, নুরুল কবির, ড. মোজাহেরুল আলম, চট্টগ্রাম মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হাজি মুহাম্মদ ইব্রাহিম, নগর ছাত্রলীগের সাবেক সদস্য সোলায়মান খান নয়ন, শিক্ষক দেলোয়ার হোসেন, মাহফুজুর রহমান, আকবর আলী সুমন, সাইফুদ্দিন শান্ত, মোহাম্মদ ইমরান, মোহাম্মদ রাশেদ, আব্দুল কাদের, মনছুর আলি, ইমরান মাহমুদ রনি, ডাঃ শিমুল দাশ, মোহাম্মদ জাবেদ, শাহাবুদ্দিন, আখতার হোসেন, মোহাম্মদ সোহেল, সাজ্জাদ হোসেন লিংকন, তৌহিদুল ইসলাম টুটুল, সিরাজ উদ্দিন, এস এম সাকিব, আব্দুল আওয়াল, জসিম উদ্দিন অনিক প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে শওকত বাঙালি তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, একটি নষ্ট প্রজন্মের সাথে সরাসরি যুদ্ধে অবতীর্ণ হওয়ার জন্য নিজেদের প্রস্তুত করতে হবে। যে প্রজন্ম নিজেদের রাজাকার কিংবা রাজাকারের সন্তান হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করছে।
জাতির দুঃসময়ে সমস্ত অপপ্রচারের বিরুদ্ধে দাঁড়িয়ে ক্যান্সারাক্রান্ত শরীর নিয়ে শহীদ জননী জাহানারা ইমাম দেশজুড়ে যে অনন্য আন্দোলনের সূচনা করেছিলেন তার সুফল ভোগ করছে দেশবাসী।
শহীদজননী যুদ্ধাপরাধীদের প্রতীকী ফাঁসিতে ঝুলিয়ে কলংক মুক্তির যে অভিযাত্রা বাংলাদেশে শুরু করেছিলেন বঙ্গবন্ধু কন্যার সরকার তা বাস্তবায়ন করছে। নির্মূল কমিটির আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, নির্মূল কমিটির আন্দোলন মানে দেশের জন্য কিছু করা, দেশকে কিছু দেওয়া। এখানে নিজস্ব প্রাপ্তির কিছু নেই। অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণই আমাদের লক্ষ্য।
সভায় বিশিষ্ট রাজনীতিক ও মানবাধিকার সংগঠক আলহাজ্ব মইনুদ্দিনকে সভাপতি, অধ্যাপক ড. মোজাহেরুল আলমকে সাধারণ সম্পাদক, শামিম আরা খানম, কাজি হুমায়ন আলম মুন্না, রনিজত চক্রবত্তি, নুরুল কবিরকে সহ-সভাপতি, সোলায়মান খান নয়ন, দেলোয়ার হোসেনকে যুগ্ম সম্পাদক, মাহফুজুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্য কমিটি গঠন করা হয়।