একশ আসনে প্রার্থী দেবে ইসলামী ফ্রন্ট

প্রকাশ:| সোমবার, ২৫ নভেম্বর , ২০১৩ সময় ০৯:৪০ অপরাহ্ণ

দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করে সারা দেশের একশ আসনে প্রার্থী দেওয়া ঘোষণা দিয়েছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট। সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেয়া হয় দলটির পক্ষ থেকে।

ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম.এ. মান্নান বলেন, ‘সংঘাত ও সংঘর্ষের মাধ্যমে রাজনৈতিক সমস্যার সমাধান সম্ভব নয়। দেশের শান্তি-শৃঙ্খলা ও গণতান্ত্রিক ভিত মজবুত করতে হলে সাংবিধানিক ধারায় শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তরের বিকল্প নেই।’

বিরোধী দলকে সর্বদলীয় সরকারে যোগদান ও নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘দেশ ও জাতির স্বার্থে সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে বিরোধী দলের উচিৎ নির্বাচনে অংশগ্রহণ করা। এছাড়া নির্বাচন কমিশনকে আরো স্বাধীন ও শক্তিশালী করা প্রয়োজন’।

দলটির চেয়ারম্যান আরো বলেন, ‘সরকার ও বিরোধী দলের রাজনৈতিক বিরোধের সুযোগে দেশে ওহাবী হেফাজতী মওদুদী জামায়াতী জঙ্গীবাদীরা তাণ্ডবে লিপ্ত হওয়ার সুযোগ পাচ্ছে। এতে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট হচ্ছে।’একশ আসনে প্রার্থী দেবে ইসলামী ফ্রন্ট

লিখিত বক্তব্যে তিনি হেফাজতী ও মওদুদীবাদিদের ইসলাম ও দেশদ্রোহী আখ্যা দিয়ে বলেন, ‘জামাত-শিবির, হেফাজতে ইসলাম ও তাদের সহযোগী জঙ্গি গোষ্ঠীগুলো ধ্বংসাত্নক কর্মকাণ্ডের মাধ্যমে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং জাতীয় উন্নয়ন ও সমৃদ্ধির পথকে রুদ্ধ করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে’।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের যুগ্ম মহাসচিব স উ ম আবদুস সামাদ বলেন , ‘তারা কারো সাথে জোট করে নয়, এককভাবে নির্বাচনে অংশগ্রহণ করবেন। জামাত-শিবির ও হেফাজতীদের জঙ্গীবাদের বিরুদ্ধে এ নির্বাচন অত্যন্ত তাৎপর্যময়’।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব সৈয়দ মাওলানা মছিহুদৌলা, যুগ্ম মহাসচিব আলহাজ্ব স. উ. ম. আবদুস সামাদ, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মাওলানা সোলায়মান চৌধুরী, আইন বিষয় সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, প্রচার সম্পাদক মাওলানা রেজাউল করিম তালুকদার, চট্টগ্রাম মহানগর সভাপতি নুরুল ইসলাম জিহাদী, উত্তর জেলা সভাপতি অধ্যক্ষ তৈয়ব আলী, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মাস্টার আবুল হোসেন, নগর সাধারণ সম্পাদক জাকের হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৭ নভেম্বর ২০১৩ থেকে ৩০ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত দলীয় প্রার্থীদের মধ্যে মনোনয়ন ফরম বিতরণ করা হবে।

৩০ নভেম্বর সন্ধ্যায় প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবেও জানানো হয় দলটির পক্ষ থেকে।