একশ্রেনীর ডাক্তারদের …

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২৪ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ১০:৩৮ অপরাহ্ণ

জুয়েল বাপ্পু মেঘনীল::

নচিকেতার ডাক্তার গানটিতে সমাজের একশ্রেনীর ডাক্তারদের সর্ম্পকে যে তথ্য দেওয়া হয়েছে সে তথ্য জটিল কঠোর এবং নির্মোহ সত্য। এবং সেটা আমি- আপনি-আমরা
সুযোগ পেলে আড্ডা আলোচনার জায়গাতে আর বেশ কিছু জোড়াতালি দিয়ে ডাক্তারদের এই পণ্য প্রথাটাকে বমির পর্যায়ে নিয়ে যাই। আর যতক্ষন না পেট খালি হচ্ছে ততক্ষন বমিটাকে গলঃধকরন করতে থাকি।
ঠিক একই জায়গায় আমি- আপনি-আমরা ৪০ টাকার ডাক্তার…শিরোনামে প্রথম আলোতে লেখাগুলো পড়ি ঠিক ততটুকু ভালোবাসা আমরা কি কখনো ডাক্তারদের ফিরিয়ে দিচ্ছি? অর্থমন্ত্রীর ভাষায় আপনারা আমাকে রাবিশ বলতে পারেন। তবু আমি বলতে পারি ডাক্তারদের মধ্যে ও মানুষ আছে। উনারা ভালবাসতে জানে আর মানুষের ভালোবাসা নিতে জানে।
স্যালুট ৪০ টাকার ডাক্তার দুই সহোদরকে (বসন্ত কুমার রায় এবং তরুণ কুমার রায়।)
আর রাষ্ট্রকে প্রশ্ন করছি -১৯৭১ সালে শরর্ণাথী-মুক্তিযোদ্বাদের সেবায় ক্যাম্পের ইনর্চাজ নিয়োজিত থেকে ডাক্তার (বসন্ত কুমার রায় )মুক্তিযোদ্বার স্বীকৃতি পাননি কেন? যেখানে রাষ্ট্র আপনার পকেট ঝাড়া দিলেই ( প্রকৃত মুক্তিযোদ্বাদের প্রতি শ্রদ্বা রেখে বলছি) কত কত ভুয়া মুক্তিযোদ্বা বেরিয়ে আসে!!!।

https://www.facebook.com/profile.php?id=100003780994047&hc_ref=ARS2H3mJ5VTJ-baTfKm11IC86gM3odUReS2RXwmUqyz8wrz1aXQxW-jnRJ1NfeGZcaU&fref=nf