একনায়কতন্ত্রের বাংলাদেশ গঠনের অপচেষ্টা করে যাচ্ছে আলীগ

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৯ মে , ২০১৪ সময় ০৮:০৬ অপরাহ্ণ

শহীদ জিয়ার ৩৩ তম মৃত্যুবার্ষিকী সভায়
এ দেশে আবারো বাকশাল কায়েম করতে চাচ্ছে আওয়ামী সরকার
আওয়ামী লীগ অঘোষিত ভাবে দেশে আবারো বাকশাল কায়েম করেছে এবং ৭৫’র ন্যায় মুজিব বাহিনী দ্ধারা পরিচালিত একনায়কতন্ত্রের বাংলাদেশ গঠনের অপচেষ্টা করে যাচ্ছে। একজন নিয়ন্ত্রিত সেই পূর্বের রুপ নিয়ে শেখ হাসিনা মুক্তিযুদ্ধের গণতন্ত্রকে হত্যায় লিপ্ত। র‌্যাব ও অন্যান্য বাহিনী দিয়ে ব্যবিচারে মানুষ হত্যা, গুম, অপহরণ ও সন্ত্রাসী কায়দায় চিরস্থায়ী ক্ষমতায় থাকার লোভে লালায়িত হয়ে একের পর এক অনাকাঙ্কিত ঘটনার জন্ম দিচ্ছে। আমরা এসব অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বহুদলীয় গণতন্ত্রে প্রবক্তা ও স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর চট্টগ্রাম থেকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষনা করে মুক্তিযুদ্ধের বাঙ্গালীদের সাহস ও প্রেরণা দিয়েছিলেন । বাঙ্গালী জাতির এ মহান নেতাকে শ্রদ্ধা ভরে আজ স্মরন করছে।

২৯ শে মে বৃহস্পতিবার বিকাল ৫ টায় নাসিমন ভবন দলীয় কার্যালয়ের প্রাঙ্গণে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যেগে শহীদ জিয়াউর রহমানের ৩৩ তম মৃত্যুবার্ষিকী সভা মহানগর সহ-সভাপতি শামসুল আলমের সভাপতিত্বে এবং সা: সম্পাদক- ডা: শাহাদাত হোসেনের পরিচালনায় নগর সভাপতি ও চেয়ার পার্সনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সভায়- প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক- গোলাম আকবর খন্দকার, বিশেষ অতিথি উক্ত জেলা আহবায়ক- লায়ন আসলাম চৌধুরী, সৈয়দ ওয়াহিদুল আলম ।

এতে আরো বক্তব্য রাখেন, মাহবুর রহমান শামীম, মহিলা নেত্রী বেগম রোজী কবির, প্রকোশলী আবু সুফিয়ান, জাহাঙ্গীর আলম, আলহাজ্জ ্এম এ আজিজ, মো: মিয়া ভোলা, আবুল হাসেম বকর, শ্রমিক দল নেতা এম নাজিম উদ্দিন, স্বেচ্ছা সেবক দল নেতা সৈয়দ আজম উদ্দিন খাজা, নগর যুব দল সভাপতি কাজী বেলাল, সা: সম্পাদক মোশাররফ হোসেন দিপ্তী , নগর ছাত্রদল সা: সম্পাদক বেলায়েত হোসেন বুলু, জসীম উদ্দিন, মহিলা দলের মনোয়ারা বেগম মনি, জেলী চৌধুরী, জাসাস কেন্দ্রীয় সহ-সভাপতি আবদুল মান্নান রানা, এম এ মূসা বাবলু সহ থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
৩৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৩০ মে সকাল ৯টায় রাঙ্গুনীয়া¯র’ শহীদ জিয়াউর রহমানের মাজারে ফুলেল শ্রদ্ধা নিবেদন, ৩১ মে ৩ নং ওয়ার্ড বায়েজিদ এলাকায় ফ্রি চিকিৎসা ক্যাম্প এবং উত্ত্র ও দক্ষিণ জেলায় পৃথক পৃথক কর্মসূচীর মাধ্যমে শহীদ জিয়া মৃত্যুবার্ষিকী পালন করবে ঘোষনা করেন। এছাড়া দলীয় কার্যালয় প্রাঙ্গনে জিয়াফত অনুষ্ঠান সন্ধ্যা ৭ টা থেকে শুরু হয় এবং চট্টগ্রাম মহানগরী প্রতিটি থানা কমিটির উদ্যেগে মিলাদ মাহফিল ও আলোচনা সভা আয়োজন করা হবে।


আরোও সংবাদ