একদলীয় নির্বাচন করার ক্ষমতা বর্তমান সরকারের নেই-নোমান

প্রকাশ:| শনিবার, ৭ ডিসেম্বর , ২০১৩ সময় ০৬:০১ অপরাহ্ণ

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, একদলীয় নির্বাচন করার ক্ষমতা বর্তমান সরকারের নেই। তাই দেশে কোন নির্বাচন অনুষ্ঠিত হবে না। প্রধানমন্ত্রীকে তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে অবিলম্বে পদত্যাগ করতে হবে। প্রধানমন্ত্রী যদি পদত্যাগ না করেন তাহলে ৯০’এর মত দেশে সাংবিধানিক সংকট সৃষ্টি হতে পারে।
শনিবার সকালে অবরোধ চলাকালে চট্টগ্রাম মহানগরীর নূর আহমেদ সড়কে মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
নোমান বলেন, ১৮দলীয় জোটের চলমান অবরোধে সারা দেশ অচল হয়ে গেছে। রাজধানী থেকে শুরু করে মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে স্বাভাবিক জীবনযাত্রা ভেঙে পড়েছে। আওয়ামী লীগের ক্ষমতা লিপ্সুতার কারণেই দেশের জনগণকে এই ত্যাগ স্বীকার করতে হচ্ছে।
তিনি আরো বলেন, সরকার যদি নির্বাচনী তফসিল স্থগিত করে কারাবান্দী বিএনপির শীর্ষ নেতাদের মুক্তি দেয়, তাহলে সংকট নিরসনে দুই দলের সংলাপের একটা সুযোগ সৃষ্টি হতে পারে।
জনগণের আন্দোলন কখনো ব্যর্থ হয় না উল্লেখ করে সাবেক এ মন্ত্রী বলেন, চলমান আন্দোলনে জনগণ জয়ী হবে এবং ক্ষমতাসীন অবৈধ সরকার পরাজিত হবে।
চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক যুগ্ন-সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি এম.এ. হালিম, মহানগর বিএনপির সাবেক যুগ্ন-আহবায়ক কাজী আকবর প্রমুখ।
এর আগে সকালে অবরোধ চলাকালে নগরীর কাজীর দেউরী মোড় থেকে আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে একটি মিছিল নগরীর নূর আহমেদ সড়ক, লাভলেইন ও এনায়েত বাজার এলাকা প্রদক্ষিণ করে নাসিমন ভবনে এসে শেষ হয়।


আরোও সংবাদ