একতরফা নির্বাচন প্রতিহত করতে কেন্দ্রভিত্তিক সংগ্রাম কমিটি গঠন করার আহবান

প্রকাশ:| মঙ্গলবার, ৮ অক্টোবর , ২০১৩ সময় ০৮:১৮ অপরাহ্ণ

খালেদা জিয়া ৮একতরফা নির্বাচন প্রতিহত করতে কেন্দ্রভিত্তিক সংগ্রাম কমিটি গঠন করার আহবান জানিয়েছেন খালেদা জিয়া।
বিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, “একদলীয় শাসনের অবসান ঘটাতে আর মাত্র কয়েকটি দিন বাকি। সামনে সুদিন আসছে। তাই সবাইকে আহ্বান জানাচ্ছি একতরফা নির্বাচন প্রতিহত এবং কেন্দ্রভিত্তিক সংগ্রাম কমিটি গঠনের।”

তিনি বলেন, ‘আমাদের বর্তমান রাজনীতি হচ্ছে সংঘাতময়, তাই ভবিষ্যৎ হয়ে পড়েছে সম্পূর্ণ অনিশ্চিত। ব্যবসায়ীদের সমাবেশে এসে রাজনীতির কথা কেন বলছি। কারণ আধুনিক যুগে রাজনীতিকরা থাকেন জাতীয় নেতৃত্বের আসনে। এই রাজনীতিই অর্থনীতিসহ সমাজের অন্য প্রায় সব অঙ্গন ও তৎপরতাকে স্পর্শ ও প্রভাবিত করে। এই রাজনীতি যদি ঠিক না হয় তাহলের কোনো কিছুই ঠিক মতো চলবে না।’ –

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ব্যবসায়ী পরিষদ আয়োজিত ‘দেশের বর্তমান ব্যবসা্-বাণিজ্য ও অর্থনৈতিক পরিস্থিতি’ শীর্ষক মতবিনিয়ম ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিরোধীদলীয় নেতা বলেন, “একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সময়ের চাহিদা ও জাতীয় দাবিতে পরিণত হয়েছে। তাই আসুন, সবাই মিলে সোচ্চার হই। ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করে মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র রক্ষা করি।”

বেগম জিয়া তার লিখিত বক্তব্যে বর্তমান সরকারের প্রায় পাঁচ বছরের অপকর্ম, দুর্নীতি তুলে ধরেন।

সরকারকে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে বেগম জিয়া বলেন, “দ্রুত সময় বয়ে যাচ্ছে, মানুষের হৃদয়ের স্পন্দন অনুভব করুন। দেশকে হানাহানি ও অনিশ্চয়তার দিকে ঠেলে না দিয়ে সমঝোতার পথে আসুন। এতে দেশ ও দেশের মানুষ উপকৃত হবে।”