একটি কিনলে আরেকটি ফ্রি দিচ্ছে ‘চেনাশপডটকম’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ০৯:১৬ অপরাহ্ণ

দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী চট্টগ্রামের একটি অনলাইন গ্রোসারি সুপার শপ একটি কোমলপানীয় কিনলে আরেকটি ফ্রি দিচ্ছে। শুধু তাই নয়, ৫ লিটার দুধের সঙ্গে ১ লিটার, ৫ কেজি বাসমতির সঙ্গে ১ কেজি, সুপারমমে ৩০ শতাংশ ছাড়ও থাকছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) নগরীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ‘চেনাশপডটকম’র প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির শাহরিয়ার।

তিনি জানান, রোববার (১৮ ফেব্রুয়ারি) থেকে চেনাশপ অ্যাপস, ওয়েবসাইট ও হটলাইনে অর্ডার গ্রহণ করা হবে। কমপক্ষে ৪৯৯ টাকার পণ্য কিনলে ফ্রি হোম ডেলিভারি দেওয়া হবে। এর কম হলে ৩৯ টাকা সার্ভিস চার্জ দিতে হবে গ্রাহককে।

চট্টগ্রামে ই-কমার্সের বিভিন্ন দিক তুলে ধরে তিনি বলেন, এখানে অনেকে ই-কমার্স পরিচালনা করছে। তবে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের ক্ষেত্রে অনলাইন শপিং ব্যবস্থাটা ছিল না বললেই চলে। সরকারের ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির সাফল্যের সঙ্গে সঙ্গে এখন ঘরে ঘরে ইন্টারনেট, হাতের মুঠোয় ইন্টারনেট। আবার শপিং করতে গিয়ে যানজট, পার্কিং, সময়ের অপচয় হচ্ছে। এক্ষেত্রে অনলাইনে অর্ডার করে ঘরে বসে ব্রান্ডের মোড়কজাত ভোগ্যপণ্য পাওয়াটা সৌভাগ্য হিসেবে দেখছেন অনেকে।

তিনি বলেন, আমরা পিকআপ, মোটরসাইকেল এমনকি বাইসাইকেলে গ্রাহক পর্যায়ে পণ্য পৌঁছে দেব দ্রুততার সঙ্গে। আমরা প্রথমে নির্ধারিত প্রতিষ্ঠান থেকে পণ্য আমাদের গুদামে রাখব। তারপর অর্ডার নেব। আপাতত সুগন্ধায় একটি গুদাম এবং নগরীর বিভিন্ন স্থানে ১২টি ছোট অফিস নিয়ে যাত্রা শুরু করছি আমরা। এরপর আরও তিনটি গুদাম নেব আমরা।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, অভিজ্ঞতা থেকে দেখেছি যেসব অনলাইন শপ নিজেদের ঠিকানা দিতে চায় না সেগুলো প্রতারণা করে বেশি। আমাদের অফিস আছে। আমরা যেসব ব্রান্ডের পণ্য বিক্রি করব সেসব প্রতিষ্ঠানের সুনাম আছে। আমরা মানুষের জীবনযাত্রা সহজ করতে চাই। এক্ষেত্রে এমআরপি’র কম দামে পণ্য দিতে চাই। কারণ আমাদের শোরুমের লাইট, জায়গা ভাড়াসহ আনুষঙ্গিক খরচ নেই। তাই মার্জিন কম থাকলেও আমাদের লাভ।

আব্দুল মোনেম লিমিটেডের (কোকাকোলা) মার্কেট ডেভেলপমেন্ট ম্যানেজার সৈয়দ এহসান আহমেদ বলেন, একজন গ্রাহক একবারে সর্বোচ্চ পাঁচটি এক লিটার বা হাফ লিটার কোকাকোলা, ফানটা, স্প্রাইটের সঙ্গে আরও পাঁচটি বিনামূল্যে ‍পাবেন। এটি কোকাকোলার ইতিহাসে বড়