একই পরিবারের ২ কন্যা শিশুকে অপহরণ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২৯ জানুয়ারি , ২০১৮ সময় ০৭:৩৭ অপরাহ্ণ

ক সপ্তাহ পেরিয়ে গেলেও উদ্ধার হয়নি ২ শিশু
শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে একই পরিবারের ২ কন্যা শিশুকে অপহরণের অভিযোগ উঠেছে। পরিবার ও এলাকাবাসীর অভিযোগ, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলেও পুলিশের উদাসীনতায় অপহরণে এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো উদ্ধার হয়নি ২ শিশু। পুলিশের ভূমিকা রহস্যজনক। অপহৃত শিশু’র পরিবারে শোকের মাতম বইছে। তবে পুলিশ বলছে, শিশুদের উদ্ধারে চেষ্টা চলছে। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। অপরদিকে দিনাজপুরের হাকিমপুর থেকে অপহৃত শিশু নাহারুল ইসলামকে অপহরণের দু’দিন পর সৈয়দপুর থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে আটক করেছে হাকিমপুর থানা পুলিশ।
দিনাজপুর শহরের কসবা ফকিরপাড়া এলাকার কামরুল ইসলামের ২ শিশু কন্যা কাকলী (১২) ও আমিনা (৪)। ২২ জানুয়ারি দুপুরে বাসার পাশে খেলা করতে যাওয়ার পর হতে নিখোঁজ রয়েছে রয়েছে ২ শিশু। এই ঘটনায় ওই দিনই পরিবারের পক্ষ থেকে দিনাজপুর কোতোয়ালী থানায় জিডি এবং পরবর্তীতে ২৪ জানুয়ারি ৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে এজাহার নামীয় আসামি মাদক ব্যবসায়ী লিটন, জান্নাতুল ফেরদৌস, রোখসানা ও নাজমা বেগমকে আটক করে। পরিবার ও এলাকাবাসীর অভিযোগ, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলেও পুলিশের উদাসীনতায় অপহরণে এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো উদ্ধার হয়নি ২ শিশু। অপহৃত শিশু’র পরিবারে শোকের মাতম বইছে।
এদিকে দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেদওয়ানুল রহিম জানান, শিশুদের উদ্ধারে চেষ্টা চলছে। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। অতিদ্রুত এই মামলার জট খুলবে বলে জানিয়েছে পুলিশ।
অপরদিকে একই পরিবারের ২ শিশু কন্যা অপহরণের ঘটনায় এলাকায় আতংক ও উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসী অতিদ্রুত ২ শিশুকে উদ্ধারের জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছে। এ নিয়ে বিক্ষোভ করছে তারা। ২ শিশু উদ্ধার না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা’র তারা হুমকি দিয়েছেন।
এদিকে দিনাজপুরের হাকিমপুর থেকে অপহৃত শিশু নাহারুল ইসলামকে অপহরণের দু’দিন পর সৈয়দপুর থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে আটক করেছে হাকিমপুর থানা পুলিশ।
রোববার বিকেলে সৈয়দপুর এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধারসহ তাদের আটক করা হয়। নাহারুল ইসলাম (৯) হাকিমপুর উপজেলার বাওনা গ্রামের সোলাইমান আলীর ছেলে ও বাওনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।
আটককৃতরা হলেন- দিনাজপুরের খানসামা উপজেলার নলবাড়ী গুচ্ছগ্রামের ক্ষীতিশ চন্দ্রের ছেলে পরিমল চন্দ্র (২৩) ও একই গ্রামের সমবারু চন্দ্রের ছেলে সুবোধ চন্দ্র রায় (৩২)।
হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সবুর জানান, বাড়ির সামনের একটি মুদি দোকান থেকে নাহারুল ইসলামকে প্রলোভন দেখিয়ে অপহরণকারী চক্র মোটরসাইকেলে করে তুলে নিয়ে যায়। পরে শিশুটিকে জিম্মি করে তার পরিবারের নিকট ৩ লাখ ৮৬ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।
এ ব্যাপারে নাহারুলের পিতা সোলাইমান আলী হাকিমপুর থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযোগের প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তির মাধ্যমে আসামিদের লোকেশন চিহ্নিত করে সৈয়দপুর এলাকা থেকে শিশুটিকে উদ্ধারসহ পরিমল ও সুবোধ নামে দু’জনকে আটক করা হয়। এ ঘটনায় আরো দু’জন পলাতক রয়েছেন।