এইচএসসি ও সমমানের পরীক্ষার পুনর্মূল্যায়নের ফল ১০ সেপ্টেম্বর

প্রকাশ:| বুধবার, ৪ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১১:০০ অপরাহ্ণ

এইচএসসিএইচএসসি ও সমমানের পরীক্ষার পুনর্মূল্যায়নের ফল ১০ সেপ্টেম্বর প্রকাশ করা হবে।এইচএসসির পুনর্মূল্যায়নের ফল ১০ সেপ্টেম্বর

আটটি সাধারণ, কারিগরি ও মাদ্রাসা বোর্ডে দুই লাখ ৩৬ হাজার ৮৮৮টি খাতা পুনর্মূল্যায়নের আবেদন পড়েছে।

বুধবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, পুনর্মূল্যায়নের ফল সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এ ছাড়াও টেলিটকের এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবে শিক্ষার্থীরা।

শিক্ষা বোর্ডের তথ্যানুযায়ী, ঢাকা বোর্ডে ৮৬ হাজার ৬১৪, রাজশাহীতে ৩৪ হাজার ৪০, কুমিল্লায় ১৭ হাজার ৭৬৩, যশোরে ২৯ হাজার ৪০৬, চট্টগ্রামে ২৮ হাজার ৮, সিলেটে ৯ হাজার ৩৭০, বরিশালে ১১ হাজার ৭৫৫ ও দিনাজপুরে ১১ হাজার ৮৫১; কারিগরি শিক্ষা বোর্ডে ৪ হাজার ৩০০ এবং মাদ্রাসা বোর্ডে ৩ হাজার ৭৮১টি খাতা পুনর্মূল্যায়নের আবেদন পড়ে।

অনুত্তীর্ণ ছাড়াও জিপিএ কম পাওয়া শিক্ষার্থীরা পুনর্মূল্যায়নের আবেদন করেছেন। গত ৪ আগস্ট থেকে ১৩ আগস্ট পুনর্মূল্যায়নের সুযোগ দেওয়া হয় শিক্ষার্থীদের।

গত ৩ আগস্ট এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ১০ বোর্ডে পাসের গড় ৭৪ দশমিক ৩০। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫৮ হাজার ১৯৭ জন। পরীক্ষায় অংশ নেয় ১০ লাখ দুই হাজার ৪৯৬ জন। এর মধ্যে তিন লাখ ৯৩ হাজার ৮৯৯ জন ছাত্র এবং তিন লাখ ৫০ হাজার ৯৯২ জন ছাত্রী পাস করে।


আরোও সংবাদ