উৎসব আনন্দে কুলগাঁও স্কুল প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২৩ মার্চ , ২০১৮ সময় ০৭:১১ অপরাহ্ণ

কুলগাঁও সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী উপলক্ষে আজ ২৩ মার্চ শুক্রবার স্কুল প্রাঙ্গনে উৎসবে মেতে উঠেছে প্রাক্তন শিক্ষার্থীরা। কুলগাঁও সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। আনন্দ র‌্যালী দিয়ে শুরু হয় উৎসব আনন্দ। উদ্বোধনের পর প্রধান অতিথি,বিশেষ অতিথি ও শিক্ষকদের ফুল দিয়ে বরণ করা হয়। স্কুল প্রতিষ্ঠার ৫০ বছরে এই প্রথম প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, এই ধরণের অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে যান্ত্রিক জীবন থেকে কিছুটা সময় বিনোদনে কাটানো যায়। তিনি বলেন,দল মত নির্বিশেষে মৌলিক বিষয়গুলো নিয়ে যদি ঐক্যবদ্ধ ভাবে কাজ করা যায় তাহলে দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব। মেয়র নগরীকে পরিবেশ বান্ধব নগরীত পরিনত করতে শিক্ষার্থীদের ভুমিকা রাখার আহবান জানান। মেয়র অত্র শিক্ষা প্রতিষ্ঠান হতে জ্ঞাণ অর্জণ করে প্রতিষ্ঠিত হয়ে প্রত্যেকে স্ব স্ব অবস্থান থেকে চট্টগ্রাম নগরীকে উন্নত নগরী হিসেবে গড়ে তোলার জন্য অবদান রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের কুলগাঁও সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে যেকোন পরামর্শ প্রদানের আহবান জানান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক এস এম এহসান উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন মোহাম্মদ ফয়সাল। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাউন্সিলর সাহেদ ইকবাল বাবু, নাসের তালুকদার, সফিউল আলম সাগর, এস এম এ ফয়েজ, মো. হারুন জালালাবাদী, হুমায়ুন আলম মুন্না, মোহাম্মদ ইয়াকুব, মো. বেলাল, মো. মহসিন, আজিজুল হক, মো. ফরিদ, এহতেশামুল আলম খোকা, মো. শহিদ প্রমূখ। প্রধান বক্তা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, এ ধরনের পুনঃমিলনী অনুষ্ঠান আয়োজনে পুরাতন ও নতুনদের মধ্যে সেতু বন্ধন সৃষ্টি করে। তিনি কুলগাঁও স্কুলের সামনে ট্রাক,ভ্যানগাড়ী ইত্যাদি ষ্ট্যান্ড তুলে দিয়ে ছাত্র ছাত্রীদের নির্বিঘেœ চলাচলের সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য সিটি মেয়রের দৃষ্টি আকর্ষন করেন। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


আরোও সংবাদ