উল্টো পথে ২৬ কিমি চললো ট্রেন

প্রকাশ:| রবিবার, ১২ এপ্রিল , ২০১৫ সময় ০৮:৩১ অপরাহ্ণ

রাজবাড়ীতে ‘ফরিদপুর এক্সপ্রেস’ ট্রেনটি চালু করে ব্যাক গিয়ার দিয়ে পালিয়ে গেলেন চালক ও সহকারী। এসময় ট্রেনটি উল্টো পথে ২৬ কিলোমিটার গিয়ে থেমে যায়।

রাজবাড়ী স্টেশন থেকে উল্টোপথে ট্রেনটি ঘণ্টাখানেক চলে সূর্যনগর, বেলগাছী, কালুখালী ও পাংশা স্টেশন পেরিয়ে যায়। পরে ট্রেনের টিকিট চেকার কৌশলে ট্রেনটিকে থামাতে সক্ষম হন বলে জানান যাত্রীরা।

রোববার সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে ট্রেনটির চালক ও সহকারী চালক পলাতক রয়েছেন। তবে লাইনে অন্য কোনো ট্রেন না আসায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

এদিকে ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটি করা হয়েছে।

রাজবাড়ী স্টেশনের মাস্টার কামরুজ্জামান বলেন, রাজবাড়ী থেকে ফরিদপুরগামী ‘ফরিদপুর এক্সপ্রেস’ ট্রেনটি চালু করে ব্যাক গিয়ার দিয়ে ইঞ্জিন চালু রেখে চালক ও সহকারী চালক নিচে নামেন। এসময় ট্রেনটি স্বয়ংক্রিয় গিয়ারে ফরিদপুরের দিকে না গিয়ে উল্টোপথে কুষ্টিয়ার দিকে চলা শুরু করে।

এসময় ট্রেনের টিকিট চেকার আনোয়ার হোসেন যাত্রীদের শান্ত করে ট্রেনটি থামানোর চেষ্টা করেন। তিনি ইঞ্জিন ও বগির মাঝখানে ভ্যাকুয়াম ব্রেকের পাইপ খুলে দিলে বাবু পাড়া ব্রিজের কাছে ট্রেনটি থেমে যায়।

স্টেশনের মাস্টার কামরুজ্জামান জানান, ঘটনার পর রেলওয়ে পাকশী বিভাগ তাৎক্ষণিকভাবে ট্রেনের চালক মোহাম্মদ আলী এবং গার্ড সুভাস চন্দ্র সরকারকে সাময়িক বরখাস্ত করেছে।


আরোও সংবাদ